শনিবার, ৩১ Jul ২০২১, ০৭:১১ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :

গলাচিপায় ঈদের শেষ মুহূর্তে জমজমাট পশুরহাট

Pashurhat in Galachipa at the last moment of Eid

মোঃনাজমুল হাসান,গলাচিপা উপজেলা প্রতিনিধিঃ কোরবানির বাকি আর মাত্র একদিন। প্রতিবছর জিলহজ্ব মাসের ১০ তারিখ মুসলিমরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য কোরবানি দেয়।

আগামী ২১ জুলাই (বুধবার) পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে জমে উঠেছে পশুরহাট। আজ ১৯ জুলাই (সোমবার) পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া পশুরহাটে সরেজমিনে গিয়ে দেখা যায়, আসন্ন ঈদুল আজহার শেষ মুহূর্তে অন্য দিনের তুলনায় আজকে পশু কেনা-বেচা বেশি হয়। বর্তমান কোভিড-১৯ এর জন্য গত ১৫ জুলাই থেকে সাস্থ্যবিধি মেনে পশুর হাট বসার অনুমতি দেয় সরকার।

আজকে কলাগাছিয়া পশুরহাটে গিয়ে দেখা যায় অধিকাংশ মানুষের মূখে মাস্ক নেই,নেই কোনো সামাজিক দূরত্ব। এবং হাটের আশেপাশে চা-পানের দোকান বসিয়েছে দোকানিরা।সেখানে রীতিমতো ভীর জমিয়ে চা-পান খাচ্ছেন জনসাধারণ।

হাট কতৃপক্ষ কতৃক বারবার মাইকিং করে সকলকে মাস্ক ব্যবহার এবং সামাজিক দূরত্ব মানার অনুরোধ করলেও, অধিকাংশ জনসাধারণ মাস্ক ব্যবহার করছেন না এবং সামাজিক দূরত্ব মানছেন না। জাল টাকার মাধ্যমে যাতে কেউ প্রতারিত না হয়,তার জন্য হাট কতৃপক্ষ জাল টাকা শনাক্তের মেশিনের ব্যবস্থা করেন। এবং হাটের আইন শৃঙ্খলা রক্ষার জন্য
দায়িত্বে রয়েছেন পুলিশ সদস্যরা।

সকাল থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ হাট চলবে।এবং কোরবানি উপলক্ষে গলাচিপা উপজেলার কলাগাছিয়া পশুর হাট আজকেই সমাপ্ত হবে।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!