শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

নোটিশ
মদিনা কন্ঠ অনলাইন নিউজ পোর্টাল এর জন্য দেশের সকল জেলা উপজেলায় সংবাদদাতা আবশ্যক।
সর্বশেষ খবর
পটুয়াখালী জেলা সম্মেলন অনুষ্ঠিত সভাপতি রফিকুল সম্পাদক হাসান আলী বরিশালে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে আহত ৬ মসজিদে নববীতে মুসল্লিদের নামাজ আদায়ের রেকর্ড প্রচণ্ড শীত উপেক্ষা করে তুরাগের বিশাল ময়দান জুড়ে চলছে জোর প্রস্তুতি। শরীফার গল্প’ নিয়ে বিভ্রান্তি থাকলে পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী বিদেশি শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে আনার ঘোষণা দিয়েছে কানাডা বরিশালের হিজলায় আধিপত্য বিস্তার নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৭ ঝালকাঠি স্বেচ্ছা‌সেবক দলের সভাপতি আরিফ তালুকদারের বসতঘরে আগুন হিজলায় বিএনপির কারাবন্দী নেতাদের পরিবারের পাশে দাড়ালেন এম হেলাল উদ্দিন । প্রতিটি নতুন সকালেই কল্যাণের ফুল ফোটে

পবিত্র রমজানে ৫ ওয়াক্ত নামাজ জামায়াতে আদায় বরিশালে সাইকেল উপহার পেলো ১৭০ শিক্ষার্থী

সাইকেল উপহার

বরিশালে পুরো রমজান মাসজুড়ে জামায়াতের সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায়কারী শিক্ষার্থীদের মাঝে সাইকেল উপহার দেয়া হয়েছে। গতকাল নগরীর শহীদ মিনারে ১৬ নং ওয়ার্ডের ১৭০ জন শিক্ষার্থীদের মাঝে এ উপহার বিতরণ করা হয়।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এসময় তিনি বলেন, সোনার বাংলাদেশ গড়তে হলে সোনার মানুষ লাগবে। আর সোনার মানুষ গড়তে হলে শুধু পরিবারই নয়, স্ব স্ব স্থান থেকে সকলের একটি দায়িত্ব রয়েছে। সেটি যথাযথভাবে পালন করতে হবে। বাচ্চাগুলোকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে পারলে এরাই সোনার মানুষ হয়ে জাতির পিতার স্বপ্ন সোনার বাংলাদেশ বাস্তবায়ন করবে।

এসময় তিনি বলেন, রাজনীতি করতে গেলে ভুল হতেই পারে। মানুষ মাত্রই ভুল। ভুলটি বুঝতে পেরে সেটিও সংশোধন করাও একটা দায়িত্ব।
আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি মানুষের সেবা দেয়ার। রাজনীতি করা মানেই সেবকের দায়িত্ব পালন করা। চেষ্টা করেছি সে দায়িত্বটুকু পালন করার। আর আমার কর্মীরাও সেবক হয়ে মানুষের পাশে থাকবে।

আমাদের বরিশাল মহানগরের একটি রাজনৈতিক একটা শক্তি আছে। সেই শক্তিকে যদি ঠিকভাবে কাজে লাগিয়ে মানুষের কল্যাণে নিয়োজিত করতে পারি তবে সেটাই হবে জাতির পিতার স্বপ্ন ও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনার যে দিক নির্দেশনা সেটিকে বাস্তবায়ন করা।

অনুষ্ঠানে মহতী এ কর্মসূচীর আয়োজক ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ রাজিব হোসেন খান ও তার পরিবারের ভূয়সী প্রশংসা করেন মেয়র সাদিক।

কাউন্সিলর মো. রাজিব হোসেন খান বলেন, মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ভাইয়ের নির্দেশনায় এমন উদ্যোগ নেয়া হয়েছে। সকল শিক্ষার্থীদের জামাতের সহিত নামাজ আদায়ে উদ্বুদ্ধ করতেই মূলত এই আয়োজন করা হয়েছিল। তাছাড়া শিশুদের মাঝে যে হারে মোবাইল ফোন আশক্তি বেড়েছে, মাদকের যে ভয়াবহতা বেড়েছে, তা থেকে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের দুরে রাখতেই এই আয়োজন করা।

রাজিব আরো বলেন, মাঝে সিটি নির্বাচন সংক্রান্ত বিভিন্ন ব্যস্ততায় সাইকেল বিতরণ করা সম্ভব হয়নি। এ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন কটু কথাও শুনতে হয়েছে। অবশেষে সাদিক আবদুল্লাহ ভাইয়ের সহযোগিতায় সাইকেল বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি। আগামী ১৪ নভেম্বর পর্যন্ত আমার কাউন্সিলরের মেয়াদ রয়েছে। যদি আবার কোন দিন ওয়ার্ডবাসীর সেবা করার সুযোগ পাই তাহলে আরো ভালো কিছু করবো।

এসময় বরিশাল মহানগর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ, অঙ্গ সহযোগী সংগঠন ও ৩০টি ওয়ার্ডের নেতাকর্মীরাসহ কাউন্সিলর বৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রমজানে মাস জুড়ে জামাতের সহিত ৫ ওয়াক্ত নামাজ আদায় করলে সকল স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে সাইকেল উপহার দেয়ার ঘোষণা দেন ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব। পরে এ সংক্রান্ত ব্যানার টাঙিয়ে দেয়া হয় পুরো ১৬ নং ওয়ার্ড জুড়ে।

সে অনুযায়ী ১৬নং ওয়ার্ডের শিক্ষর্থীরাও নগরীর ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে জামাতের সহিত ৫ ওয়াক্ত নামাজ আদায় শুরু করে।

এর আগে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ জন্মনিবন্ধনের কপি, পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ডের ফটোকপি, বাসার বিদ্যুৎ বিলের কপি ও পিতা মাতার আইডি কার্ডের ফটোকপি দিয়ে ১৭০ জন রেজিস্ট্রেশন সম্পন্ন করে।


© All rights reserved ©  madinakantho.Com
Design & Developed BY Rahmatullah Palush