শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘ মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বিশ্বনাথে প্রবাসী কল্যান সমিতির কর্তৃক কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান বরিশালে বিসিক উদ্যােক্তা মেলা দীর্ঘ ৬ মাস বন্ধ থাকায় পথে বসেছে আয়োজকরা, চালু’র দাবি ঝালকাঠিতে যৌন নিপীড়নের অভিযোগে আওয়ামীলীগ নেতা সিদ্দিক গ্রেফতার খুলনার আমিরপুরে হাতপাখার প্রার্থী মাওঃ মিছবাহ উদ্দিনের ব্যাপক গণসংযোগ হিজলায় ৬শত সাতচল্লিশ শিশু শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত ব্রিজটি এখন যেন দুই গ্রামের মানুষের মরণফাঁদ মাওলানা আবদুর রাজ্জাক জেহাদীর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর শোক ঝালকাঠি সরকারি কলেজে স্বাস্থ্যবিধি মেনে চলছে ক্লাস বিশ্বনাথ উপজেলা জামাতের সাবেক নায়েবে আমির নিজাম সিদ্দিকী গ্রেফতার সেনহাটী ইউনিয়নে হাতপাখার প্রার্থীর গণসংযোগ

কুরআন-সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে ইসলামি সংগঠন কর্মীদের ভূমিকা তাৎপর্যপূর্ণ

মনজুরুল করিম মহসিন

ফারুক আহমদ,সিলেট প্রতিনিধি:: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন বলেন, মহান আল্লাহ এই পৃথিবীতে মানব জাতিকে প্রেরণ করেছেন তাঁর ইবাদত-বন্দেগী পালন করার জন্য৷ এজন্য মানুষকে দ্বীন শিক্ষা দিয়ে তার রবের পথে আহবান জানানোর জন্য অসংখ্য নবী-রাসূল (সা.) আল্লাহর পক্ষ থেকে যুগে যুগে প্রেরিত হয়েছেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর পরবর্তী সময়ে সাহাবায়ে কেরাম, তাবেয়ীনে কেরামসহ সময়ে সময়ে আউলিয়ায়ে কেরাম দ্বীনের পথে মানুষকে আহবান জানানোর দায়িত্ব আনজাম দিয়েছেন। সহিহ আকিদা ও আদর্শ ভিত্তিক ইসলামি সংগঠনের কর্মীরা হলেন তাঁদের প্রকৃত উত্তরসূরী।

মহান এই দায়িত্ব পালনের নিমিত্তে ইসলামি সংগঠনের কর্মীদের পরিশুদ্ধ জীবন ও উত্তম চরিত্রের অধিকারী হওয়া প্রয়োজন। ইসলামি সংগঠনের কর্মীরা হবেন নম্র-ভদ্র, বিনয়ী, সাহসী, অহংকারমুক্ত ও আত্মসমালোচক। কুরআন-সু্ন্নাহর পরিপূর্ণ অনুসরণে সমাজ থেকে যাবতীয় শিরক-বিদয়াত, অপসংস্কৃতি ও কুসংস্কারমূলক কার্যক্রম উৎপাটন করে কুরআন-সুন্নাহ ভিত্তিক সমাজ গঠনে ইসলামি সংগঠনের কর্মীদের একনিষ্ঠ হতে হবে। শুধুমাত্র দ্বীনের পথে আহবান জানিয়েই ক্ষান্তি নয় বরং ঈমান-আকিদা বিধ্বংসী বাতিল মতবাদের বিরুদ্ধে আপোষহীন লড়াই চালিয়ে যাওয়া ইসলামি সংগঠনের কর্মীদের অন্যতম দায়িত্ব ও কর্তব্য।

তিনি আজ মঙ্গলবার ৭ সেপ্টেম্বর বিকাল ৩টায় সিলেট প্রেসক্লাবে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ৯নং ওয়ার্ড শাখা আয়োজিত ইসলামি সংগঠনের কর্মীদের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি শাহরিয়ার আহমদ শামীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. কামিল হোসেনের পরিচালনায় সেমিনারে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সভাপতি মো. আতিকুর রহমান সাকের, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, শাবিপ্রবির প্রচার সম্পাদক জুবেল আহমদ, সিলেট মহানগরীর সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ কে জুনেদ আহমদ, সিলেট (পূর্ব) জেলার সহ-প্রশিক্ষণ সম্পাদক মো. জায়দুর রহমান ও সিলেট সরকারি আলিয়া মাদরাসা সভাপতি মো. আজফল হোসেন।

শাখা সহ-সভাপতি আব্দুল হাফিজ ইমনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সোবহান, ৭নং ওয়ার্ড সহ-সভাপতি জুবায়ের আহমদ, ২১নং ওয়ার্ড শাখা সাধারণ সম্পাদক মাহদী বিন আব্দুল আজিজ, মদন মোহন কলেজ শাখার সহ-সাধারণ সম্পাদক আব্দুল মুনিম, ২১নং ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সাংগঠনিক সম্পাদক এনামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক সজীব আহবাব, প্রচার সম্পাদক হাসনাত আহমদ মোস্তাক, অর্থ সম্পাদক মাসুম আহমদ, অফিস সম্পাদক মোস্তাফিজুর রহমান মাজেদ, সহ-অফিস সম্পাদক মো. আব্দুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুরাদুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবু তানজিম মো. আব্দুল্লাহ, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সামছুজ্জামান রাফি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সোহানুর রহমান প্রমুখ।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!