বুধবার, ০৬ Jul ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন

নোটিশ
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘মদিনা কন্ঠ ’ ধন্যবাদ। দেশব্যাপি সংবাদদাতা নিয়োগ চলছে । 

১৩ বছর পর অক্ষত অবস্থায় পাওয়া গেছে হাফেজের লাশ।

লাশ_bdnews

অনলাইন ডেস্কঃ- ২০০৪ সালে কিডনি রোগে আক্রান্ত হয়ে কুমিল্লায় মারা যান এক কোরআনে হাফেজ। ইসলামী রীতি মেনে দাফনও করা হয় তাকে। কিন্তু দীর্ঘ ১৩ বছর পর অক্ষত অবস্থায় পাওয়া গেছে সেই হাফেজের মরদেহ। এমনটাই জানিয়েছেন ‘কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা,র মৈশাতুয়া ইউনিয়নের খানাতুয়া গ্রামের বাসিন্দারা।

জানা যায়, ওই কোরআনে হাফেজের নাম ‘মোহাম্মদ মাসুদ, ১৩ বছর বয়সে কিডনি রোগে আক্রান্ত হয়ে মারা যায়। তিনি খানাতুয়া গ্রামের মৃত মোখলেছুর রহমানের পাঁচ ছেলের মধ্যে সবার ছোট।

স্থানীয় সূত্র জানায়, ২০০৪ সালে কোরআনে ‘হাফেজ মোহাম্মদ মাসুদ, ১৩ বছর বয়সে কিডনি রোগে আক্রান্ত হয়ে মারা যায়। ওই সময় চারদিকে বন্যার পানি বেশি থাকায় তাকে গ্রামের বিরার পুকুর পাড়ে দাফন করা হয়। দাফনের দীর্ঘ ১৩ বছর পর গত ১৪ মে পুকুর পাড়ের মাটি ভেঙে মাসুদের লাশটি পুকুরে পড়ে যায়।

পবিত্র মক্কায় কাবা শরিফের বিভিন্ন জায়গায় দোয়া কবুলের জাযগা সমুহ।

পবিত্র মক্কায় কাবা শরিফের বিভিন্ন জায়গায় দোয়া কবুল হয়ে থাকে। সেসব জায়গায় খুব আদব, ভক্তি ও বিনয়ের সঙ্গে খাস দিলে দোয়া করা দরকার। দুনিয়ার যাবতীয় জায়েজ নেক মাকসুদের জন্য দোয়া করা উচিত।

মাতাফ-তাওয়াফ করার স্থানকে মাতাফ বলে। ( * ) মুলতাযাম-হাজরে আসওয়াদ থেকে বায়তুল্লাহর দরজা পর্যন্ত স্থান।( * ) হাতিমের মধ্যে।* কাবাঘরের ভেতরে।( * ) জমজম কূপের কাছে (যদিও কূপ এখন বেসমেন্টের নিচে, চাইলেও এখন দেখা যায় না)।( * ) মাকামে ইবরাহীমের কাছে। ( * )  সাফা ও মারওয়া পাহাড়ের ওপর।

( * ) সাফা ও মারওয়া পাহাড়ের মাঝখানে।( * ) বায়তুল্লাহর দিকে যখন নজর পড়ে।( * ) রুকনে ইয়ামানি ও হাজরে আসওয়াদের মাঝখানে।( * ) আরাফাতের ময়দানে।( * ) মুজদালিফার ময়দানে।( * ) মিনার ময়দান ও মিনার মসজিদে খায়েফে।( * ) কঙ্কর নিক্ষেপের স্থানে।

নিউজ টি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন:-


© All rights reserved © 2018 MadinaKantho.com
Design & Developed BY Madina Kantho
error: Content is protected !!