শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘ মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বিশ্বনাথে প্রবাসী কল্যান সমিতির কর্তৃক কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান বরিশালে বিসিক উদ্যােক্তা মেলা দীর্ঘ ৬ মাস বন্ধ থাকায় পথে বসেছে আয়োজকরা, চালু’র দাবি ঝালকাঠিতে যৌন নিপীড়নের অভিযোগে আওয়ামীলীগ নেতা সিদ্দিক গ্রেফতার খুলনার আমিরপুরে হাতপাখার প্রার্থী মাওঃ মিছবাহ উদ্দিনের ব্যাপক গণসংযোগ হিজলায় ৬শত সাতচল্লিশ শিশু শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত ব্রিজটি এখন যেন দুই গ্রামের মানুষের মরণফাঁদ মাওলানা আবদুর রাজ্জাক জেহাদীর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর শোক ঝালকাঠি সরকারি কলেজে স্বাস্থ্যবিধি মেনে চলছে ক্লাস বিশ্বনাথ উপজেলা জামাতের সাবেক নায়েবে আমির নিজাম সিদ্দিকী গ্রেফতার সেনহাটী ইউনিয়নে হাতপাখার প্রার্থীর গণসংযোগ

১লা সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন

সুন্দরবন

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন। আজ ২৯ আগস্ট রবিবার বন বিভাগ ও ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অফ সুন্দরবন, খুলনার নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক এম নাজমুল আযম ডেভিড।

তবে এখানে কিছু শর্ত জুড়ে দিয়েছে বনবিভাগ। বন সংরক্ষক, খুলনা অঞ্চল মিহির কুমার দো রাতে খুলনা গেজেটকে জানান, মন্ত্রী পরিষদ কর্তৃক অনুমোদিত ‘সুন্দরবন ভ্রমণ’ নীতিমালা অনুসরণ করে আগামী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য সুন্দরবন উন্মুক্ত করে দেওয়া হবে। প্রত্যেকটা লঞ্চে ৭৫ জনের বেশী যাত্রী নেওয়া যাবে না।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে হবে। উপযুক্ত স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। উল্লেখিত নীতিমালা অমান্য করে কোন ট্যুর অপারেটর অধিক পর্যটক বহন বা পরিবেশ বিঘ্নিত করলে তার বিরুদ্ধে বন বিভাগ আইনগত ব্যবস্থা নিবে।

ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশনের নেত্রীবৃন্দ দীর্ঘদিন বন্ধ থাকার পর সুন্দরবনের পর্যটন কেন্দ্র উন্মুক্ত করে দেওয়ায় সরকারকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। সংগঠনের নেতৃবৃন্দ বন বিভাগের সকল নীতিমালা মেনে নিয়েছেন বলে জানান‌।

উল্লেখ্য, দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করার কারণে ‌গত বছরের ২৬ মার্চ থেকে পর্যটকদের জন্য সুন্দরবন ভ্রমনের ওপর নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ। দেড় বছরের অধিক সময় পর আগামী ১ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হচ্ছে সুন্দরবন।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!