মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

নোটিশ
মদিনা কন্ঠ অনলাইন নিউজ পোর্টাল এর জন্য দেশের সকল জেলা উপজেলায় সংবাদদাতা আবশ্যক।
সর্বশেষ খবর
পটুয়াখালী জেলা সম্মেলন অনুষ্ঠিত সভাপতি রফিকুল সম্পাদক হাসান আলী বরিশালে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে আহত ৬ মসজিদে নববীতে মুসল্লিদের নামাজ আদায়ের রেকর্ড প্রচণ্ড শীত উপেক্ষা করে তুরাগের বিশাল ময়দান জুড়ে চলছে জোর প্রস্তুতি। শরীফার গল্প’ নিয়ে বিভ্রান্তি থাকলে পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী বিদেশি শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে আনার ঘোষণা দিয়েছে কানাডা বরিশালের হিজলায় আধিপত্য বিস্তার নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৭ ঝালকাঠি স্বেচ্ছা‌সেবক দলের সভাপতি আরিফ তালুকদারের বসতঘরে আগুন হিজলায় বিএনপির কারাবন্দী নেতাদের পরিবারের পাশে দাড়ালেন এম হেলাল উদ্দিন । প্রতিটি নতুন সকালেই কল্যাণের ফুল ফোটে

হেঁটে হজ করতে যাত্রা শুরু করলেন কুমিল্লার আদিব

হেঁটে হজ করতে যাত্রা

অনলাইন ডেস্ক:: হেঁটে পবিত্র হজ পালনের উদ্দেশে নিজ বাড়ি থেকে রওনা দিয়েছেন আলিফ মাহমুদ আদিব (২৫)। তার বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা বটতলী ইউনিয়নের শেয়ার বাতাবাড়িয়া গ্রামে। তিনি ওই গ্রামের মৃত. আব্দুল মালেকের ছেলে।

শনিবার (৮ জুলাই) বিকালে বিষয়টি নিশ্চিত করেন বটতলী ইউনিয়নের চেয়ারম্যান আবদুল জলিল। আদিব শনিবার (৮ জুলাই) সকালে নিজ বাড়ি থেকে হেঁটে যাত্রা শুরু করেন। পরিবার সূত্রে জানা যায়, আদিব ছোটকাল থেকে ভ্রমণ পিপাসু। তার আশা তিনি হেঁটে হজ পালন করবেন।

এই ভাবনা থেকে সকাল নিজ বাড়িতে মোনাজাত করে পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের কাছ থেকে বিদায় নিয়ে বের হয়। হেঁটে সৌদি আরব গিয়ে ২০২৪ সালের হজ পালন করবেন আদিব। ইতোমধ্যে আদিব বটতলী ইউপি হয়ে নাঙ্গলকোট উপজেলা সদর বাজারে পৌঁছেছেন।

আদিবের বাবা আব্দুল মালেক ২০১১ সালে মারা যান। মা জরিনা মালেক, তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি সবার ছোট। হেঁটে হজ পালনের যাত্রার বিষয়ে আদিব জানান, ছোটবেলা থেকে ভ্রমণ করা তার নেশা। ২০২২ সালের নভেম্বর মাসের দিকেও তিনি বাইসাইকেলে দেশের ৬৪ জেলা ভ্রমণ করেন। বাড়ি থেকে যাত্রা শুরু করে কুমিল্লা হয়ে ঢাকা যাবেন। সেখান থেকে বেনাপোল সীমান্ত দিয়ে ভারত যাবেন। ভারত থেকে পাকিস্তান, ইরান, ইরাক, কুয়েত হয়ে সৌদি আরব যাবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে বটতলী ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, ‘আমার ইউনিয়ন পরিষদ থেকে কাগজপত্র রেডি করে দিয়েছি। আল্লাহ যেন তার মনের আশা পূরণ করেন।’ এ বিষয়ে নাঙ্গলকোট থানার ওসি (তদন্ত) কানন চৌধুরী বলেন, ‘তার সকল কাগজপত্র দেখেছি। আমাদের পক্ষ থেকে তাকে সব সহযোগিতা করা হয়েছে।’


© All rights reserved ©  madinakantho.Com
Design & Developed BY Rahmatullah Palush