বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০২:৪২ অপরাহ্ন

নোটিশ
মদিনা কন্ঠ অনলাইন নিউজ পোর্টাল এর জন্য দেশের সকল জেলা উপজেলায় সংবাদদাতা আবশ্যক।

হিজলায় সাংবাদিকের উপর হামলা ঘটনায় মামলা

হিজলা বরিশাল প্রতিনিধি: বরিশালের হিজলায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলার প্রেক্ষিতে থানায় মামলা করা হয়েছে। ঘটনা সূত্রে জানাগেছে হিজলায় কর্মরত উপজেলা মৎস্য কর্মকর্তা এম.এম পারভেজ মা ইলিশ রক্ষা অভিযানের নামে নাটক সাজিয়ে ধরা ছোয়ার বাইরে থেকে জেলেদের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা তার বাহিনীর মাধ্যমে হাতিয়ে নিচ্ছে এবং মা ইলিশ নিধনের মহোৎসবে মেতে উঠে।

জাটকা ইলিশ সংরক্ষনের সময় মাসোয়ারা নিয়ে নদীতে কারেন্ট জাল, বাধা জাল, মশারী জাল, বের জাল পাতার সুযোগ দিয়ে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে। মৎস্য কর্মকর্তার দূর্নীতি ও অনিয়মের চিত্র বিভিন্ন পত্রিকায় বিভিন্ন সময় সংবাদ প্রকাশ হলেও বহাল তবিয়তেই রয়েছে।

মৎস্য কর্মকর্তা, তিনি আরও বেপোরোয়া আচরণ করছে। এ সকল সংবাদ বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও সোস্যাল মিডিয়ায় সাংবাদিকগন লিখলে তাদের উপর ক্ষিপ্ত হন কর্মকর্তা পারভেজ। এর জেরে পূর্ব পরিকল্পিতভাবে মৎস্য কর্মকর্তা নিজ দপ্তরের কর্মচারী ও কয়েকজন সন্ত্রীদের নিয়ে হিজলা প্রেসক্লাবে গিয়ে সংবাদ প্রকাশের কারন জানতে চায়, সাংবাদিকদের তাদের ক্লাব থেকে বের হয়ে যেতে বললে অর্তকিতভাবে এশিয়ান টিভির ক্যামেরা, মাই টিভির ক্যামেরা ও আনন্দ টিভি সাংবাদিক হাতে থাকা ট্যাবের উপর এবং সাংবাদিকদের উপর কিলঘুসি মেরে আহত করে এবং ক্যামেরা ভেঙ্গে প্রায় ২,০০,০০০/- দুইলক্ষ টাকা ক্ষতি করে।

এ ঘটনায় সাংবাদিক বরকত সিকদার বাদী হয়ে মৎস্য কর্মকর্তা এম.এম পারভেজসহ ৬জন আরও অজ্ঞাত ৫/৬ জনের নামে হিজলা থানায় একটি মামলা দায়ের করেন। অপর দিকে মৎস্য কর্মকর্তা অজ্ঞাত নামা সাংবাদিক লিখে কাল্পনিক কল্পকাহিনী সাজিয়ে হিজলা থানায় একটি সাধারণ ডায়েরী করেন।


© All rights reserved ©  madinakantho.Com
Design & Developed BY Rahmatullah Palush