সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন

নোটিশ
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘মদিনা কন্ঠ ’ ধন্যবাদ। দেশব্যাপি সংবাদদাতা নিয়োগ চলছে । 
ব্রেকিং নিউজ :
হিজলায় মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে নৌ পুলিশের উদ্দ্যোগে মতবিনিময় সভা কাঁঠালিয়ায় ছোট ভাইয়ের কোপে বড় ভাইয়ের মৃত্যু আড়াই মাসেও সন্ধান মেলেনি স্কুলছাত্রী কিশোরী মিতুর। নলছিটিতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা নলছিটিতে দাবি আদায়ে পূর্ণদিবস কর্মবিরতি মুখরোচক খাবারে সমৃদ্ধ বাগাতিপাড়া-এম. খাদেমুল ইসলাম নড়াইলের বাদাম বিক্রেতা প্রতিবন্ধী সজীব বিশ্বাস জীবন সংগ্রামে সৈনিকের নাম আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় তৃতীয় স্থান-সালেহ আহমাদ তাকরিম হিজলা প্রেসক্লাব এর আহবায়ক কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত কাউনিয়া বৃদ্ধাশ্রমে ১৪জন নারী পুরুষকে শাড়ী এবং লুঙ্গী প্রদান, বরিশাল (ROB)

হিজলায় ভাড়ায় চালিত মোটরসাইকেল-মাহিন্দ্রা চালকরা যাত্রী শূন্যতায় ভুগছে।

হিজলা মটরসাইকেল

সারা বাংলাদেশে যখন জ্বালানি তেলের দাম বৃদ্ধি  তখন চরম বিপাকে পড়েছেন হিজলা উপজেলার ভাড়ায় চালিত মোটরসাইক ও মাহিন্দ্রা চালকরা ।

হিজলা উপজেলা মোটরসাইকেল চালক মামুন আক্ষেপ করে বলেন, জালানি তেলের দাম এখন আকাশছোঁয়া তাই আমাদের  ভাড়ায় মোটর সাইকেল চালিয়ে আর জীবিকা নির্বাহ করা সম্ভব হচ্ছে না। তেলের দাম বেড়ে যাওয়ায় এখন যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া চাইলে তারা ক্ষোভ প্রকাশ করছেন। তারা বাড়তি ভাড়া দিতে চাচ্ছে না। অনেকেই কম ভাড়া দিয়ে ব্যাটারিচালিত ভ্যানে করে চলাচল করছেন।

কারন আগে কাউরিয়া বাজার থেকে মুলাদী বাড়া ছিল ৫০ টাকা এখন ৮০ টাকা। আগের ভাড়া যেখানে ছিল ১০০ টাকা এখন ১৫০ টাকা হিজলা উপজেলার কাউরিয়া বাজারের মোটরসাইকেল চালক, হানিফ, সাইফুল,আনিচ ,মহিউদ্দিন সহ , খুন্না বাজারে  মোঃ দুলাল সহ আরো অনেকে এ বলেন জ্বালানি তেলের সাথে সবকিছুরই সম্পর্ক জড়িত।

মাহিন্দ্রা চালক নান্নু জানান আগে আমরা প্রতিদিন ৭০০ থেকে ১০০০ টাকা ইনকাম করতাম এখন জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার কারণে আমরা আগের মত ইনকাম করতে পারি না এবং আগের মত যাত্রী ও আমাদের গাড়িতে হয় না। তেলের দাম বেড়ে যাওয়ার আমরা এখন আগের মত যাত্রী হয়ে না এবং কোম্পানি থেকে কিস্তি আনা তাও ঠিক মত পরিশোধ করতে পারি না । আগের থেকে সব জিনিসপত্রের দাম বেড়ে গেছে। ফলে আমাদের মতো গরীব অসহায় খেটে খাওয়া মানুষের চলতে খুব কঠিন হয়ে পড়েছে।

স্থানীয় কাউরিয়া বাজারের জ্বালানি তেল ব্যবসায়ী মোঃ দলিল সরদার জানান, আগে প্রতিদিন ২০০ লিটারের মত পেট্রোল বিক্রি করতাম জালানির দাম বাড়ার কারণে এখন ১০০ লিটার বিক্রি করতেও কষ্ট হয় ।

নিউজ টি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন:-


© All rights reserved © 2018 MadinaKantho.com
Design & Developed BY Madina Kantho
error: Content is protected !!