শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন

নোটিশ :
“নিউজ মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
হিজলায় প্রচার প্রচারনায় ব্যাস্ত সময় পার করছেন,মোসাঃ রিনা সিকদার। দাড়ি রাখার মধ্যে ১৭ টি উপকারিতা যেনে নিন। হিজলায় ৩নং গুয়াবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী নিপু সিকদার। বাকেরগঞ্জ উপজেলাকে পরিচ্ছন্ন উপজেলা গড়তে তুলতে চান ওসি আলাউদ্দিন মিলন। হিজলায় তীব্র স্রোতের মুখে পরে ৭ জন যাত্রী নিয়ে টলার ডুবি। ঈশ্বরগঞ্জে বিয়ের জন্য যুবকের আত্মহত্যা। লালপুরে মৎস্য সম্পদ বৃদ্ধি প্রকল্পে পুকুর খনন কাজের উদ্ধোধন করেন এমপি বকুল। নাটোরের চলনবিলে বন্যপ্রাণী ও পাখি শিকার রোধে লিফলেট বিতরণ ও প্রচারণা। পাদ্রীশিবপুর ইউনিয়নের আস্থার প্রতীক জাহিদুল হাসান বাবু। নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান।

সুরমা নদীর ভাঙ্গনরোধ কাজ পরিদর্শন করেন মোকাব্বির খান এমপি।

মোকাব্বির খান এমপি

ফারুক আহমদ,সিলেট প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলাধীন লামাকাজী ইউনিয়নের রাজাপুর পরগনা বাজার এলাকায় সুরমা নদীর বাম তীরে ৩০০ মিটার প্রতিরক্ষা কাজ পরিদর্শন করেন জন প্রশাসন মন্ত্রনালয়ের স্হায়ী কমিটির সদস্য সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য মোকাব্বির খান এমপি। বুধবার ১৭ ফেব্রুয়ারি দুপুর ২ ঘটিকার সময় স্থানীয় উপজেলার পরগনা বাজারে ব্লক নির্মাণ কাজ তিনি পরিদর্শন করেন।

কাজ পরিদর্শনকালে এমপি মোকাব্বির খান বলেন আমার কাছে এলাকার মানুষ নালিশ করছেন কাজে অনিয়ম হচ্ছে বাস্তবে ও এসে দেখা গেলো তার প্রমাণ।

এ সময় কন্ট্রাকটার হাবীব ও স্বীকার করেন যে কাজে কিছুটা অনিয়ম হচ্ছে এসব পরবর্তীতে ঠিক হয়ে যাবে।
মোকাব্বির খান তখন একটা ব্লক শীলগালা করে নিয়ে যাবেন বলে আশ্বস্ত করেছেন এবং ব্লকটা পরীক্ষা করা হবে বুয়েটে। এক্ষেত্রে যত টাকা লাগে আমার ব্যক্তিগত পক্ষ থেকে সেটা বহন করবো। যদি বুয়েটে পরীক্ষার পর সেটার মান সঠিক না হয় তাহলে সমস্হ ব্লক বাদ দিয়ে নতুন করে ব্লক তৈরী করতে হবে এবং এই কথাতে পানি উন্নয়ন বোর্ড ঠিকাদারী প্রতিষ্ঠান কন্টাকটার ও ঐক্যমত পোষন করেছেন।

এসময় স্থানীয় আতাপুর গ্রামের ও ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য মো: নুরুজ্জামান বলেন এই কাজ সরকারী নিয়ম মোতাবেক হচ্ছে না, পাথরের সাথে মাটি মিশ্রিত করে কাজ করছেন আমরা তাদেরকে (ঠিকাদর) এ বিষয় অবগত করলে তারা কোন প্রদক্ষেপ নেয় নাই।

ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৪নং ওয়ার্ডের সদস্য ফয়ছল আহমদ বলেন ব্লক তৈরীর কাজ মান সম্মত হচ্ছেনা ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃক রিজেক্টকৃত বালি দিয়ে কাজ করছে। এলাকার জনপ্রতিনিধিদের কথায় কোন ভ্রক্ষেপ ই তারা নেয় নাই। তাই আমরা মাননীয় এমপি ও ওসি স্যারের স্বরণাপন্ন হই।

স্থানীয় রাজাপুর গ্রামের ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আব্দুর রব বলেন সরকারী নিয়ম মতো ব্লকের কাজ করা হচ্ছে না পাথরের সাথে মাটি দিয়ে ব্লক তৈরী করা হচ্ছে যা আদৌ মেনে নেওয়া যায় না। ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও দুর্লভপুর গ্রামের লালু মিয়া বলেন মরা পাথর ও মাটি দিয়েই ব্লক তৈরী হচ্ছে আমরা চাই সঠিক ভাবে কাজ হোক।

এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ,কে,এম, নিলয় পাশা, রতন কুমার রায়, কন্টাকটার হাবিব আহমদ, এমপির এপিএস অসীত রন্জন দেব, আং শহীদ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, শুভ প্রতিদিন এর স্টাফ রিপোর্টর নবীন সুহেল, সাংবাদিক মো: নুর উদ্দীন, সাংবাদিক ফারুক আহমদ।

আরো উপস্থিত ছিলেন রাজাপুর গ্রামের নরুল হক, শের আলী, আলী আকবর লিকন, মো: উজ্জল আলী, শাহেদ আহমদ, সাইদ আলী, আরজ আলী, গয়াছ আহমদ, কিরন মিয়া, আব্দুল কাদির, জাগিরআলা গ্রামের আখল আলী, তাজ উদ্দিন, সুমন আহমদ, নুর উদ্দিন, হাজরাই গ্রামের মো: আব্দুল সত্তার, মো: মুক্তার আলী, ছাদ মিয়া, ইকবাল হোসাইন, দুর্লভ পুর গ্রামের মো: লালু মিয়া, তারুজ আলী, তাজ উদ্দিন, আতাপুর গ্রামের মো: নুরুজ্জামান, মো: ইউনুছ আলী, নুরুল ইসলাম।

“সকল আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিন”

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. নিউজ মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page