শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন

নোটিশ :
“নিউজ মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
দাড়ি রাখার মধ্যে ১৭ টি উপকারিতা যেনে নিন। হিজলায় ৩নং গুয়াবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী নিপু সিকদার। বাকেরগঞ্জ উপজেলাকে পরিচ্ছন্ন উপজেলা গড়তে তুলতে চান ওসি আলাউদ্দিন মিলন। হিজলায় তীব্র স্রোতের মুখে পরে ৭ জন যাত্রী নিয়ে টলার ডুবি। ঈশ্বরগঞ্জে বিয়ের জন্য যুবকের আত্মহত্যা। লালপুরে মৎস্য সম্পদ বৃদ্ধি প্রকল্পে পুকুর খনন কাজের উদ্ধোধন করেন এমপি বকুল। নাটোরের চলনবিলে বন্যপ্রাণী ও পাখি শিকার রোধে লিফলেট বিতরণ ও প্রচারণা। পাদ্রীশিবপুর ইউনিয়নের আস্থার প্রতীক জাহিদুল হাসান বাবু। নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান। হিজলায়,হাওলাদার এন্টারপ্রাইজ “ইনডেক্স ফিড”এর পরিবেশক।

সাংবাদিক খায়রুল আলম রফিককে নির্যাতনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন।

সাংবাদিক খায়রুল আলম

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার চীফ রিপোর্টার ও দৈনিক ময়মনসিংহ পত্রিকার সম্পাদক খায়রুল আলম রফিককে পুলিশি নির্যাতন’র প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সাংবাদিক সোসাইটি বরিশাল শাখার আয়োজনে বুধবার বেলা ১১টায় নগরীর অশ্বীনি কুমার টাউন হল চত্ত¡রে ওই বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ মাহমুদ,প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ,দৈনিক মতবাদ পত্রিকার প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ভূইয়া, এ্যাড.একে আজাদ,দৈনিক ইত্তেফাক পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান শাহিন হাফিজ, দৈনিক যুগান্তরের সিনিয়র সাংবাদিক শামীম আহমেদ।

জাতীয় সাংবাদিক সোসাইটির বরিশাল শাখার সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মানবন্ধনে একত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল সাংবাদিক সমন্বয় পরিষদের সভাপতি এম জহির,সাধারন সম্পাদক শাহজালাল, বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বরিশাল শাখার সহ-সভাপতি আম্বার হোসেন,প্রচার সম্পাদক জাকারিয়া আলম,বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুন অর রশিদ নোমানি,সাধরণ সম্পাদক মামুন অর রশিদ, বরিশাল তরুন সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি শহিদুল ইসলাম,বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি জুয়েল রানা,বাংলাদেশ সাংবাদিক ও সংবাদপত্র ঐক্য পরিষদের সাধরণ সম্পাদক এবি সিদ্দিক, বরিশাল পূর্বঞ্চলীয় প্রেসক্লাবের সভাপতি রিয়াজ হোসেন, বরিশাল কোতয়ালী থানা প্রেসক্লাবের সভাপতি মনবীর সোহান,সাধারণ সম্পাদক সুমন দাস, এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেদওয়ান রানা।

এছাড়াও জাতীয় ও স্থানীয় গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত থেকে সারাদেশে সাংবাদিক হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে আওয়াজ তোলেন। প্রকাশ থাকে,পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক খায়রুল আলম রফিককে ডিবি পুলিশের এস আই আক্রাম নির্যাতন ধরে নিয়ে নির্যাতন চালায়। এ ঘটনায় ময়মনসিংহ আদালতে এস আই আকরামসহ দুই পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নির্যাতনকারীদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানা মামলা হলেও এখনো পর্যন্ত পুলিশ কাউকে আটক করেনি এবং কর্মস্থল থেকে প্রত্যাহার করে নেয়নি নি। দ্রুত সময়ের মধ্যে তাদেরকে প্রত্যাহার ও গ্রেফতার না করলে সারাদেশে কয়েকটি সাংবাদিক সংগঠন কর্মসূচি পালন করবে বলে হুঁশিয়ারি দেন।

“সকল আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিন”

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. নিউজ মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page