শনিবার, ৩১ Jul ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :

লকডাউন শিথিল, কিন্তু করোনা ভাইরাসতো আর শিথিল না

লকডাউন শিথিল

মেহেদী তামিম, বরিশাল:: বড় বড় চিকিৎসা বিজ্ঞান ও আজ হার মেনে যাচ্ছে মহামারি করোনা ভাইরাস ( কোভিড ১৯) এর কাছে। চীন থেকে উৎপতি মহামারি করোনা ভাইরাস ( কোভিড ১৯)। কিন্তু এখন পর্যন্ত কোন দেশ এমন কোন টীকা আবিষ্কার করতে পারেনি, যা এই ভাইরাসকে একেবারে নির্মুল করতে পারে।

তবে চিকিৎসা বিজ্ঞানের মতে করোনার টিকা নেওয়ার দ্বারা মৃত্যুর হার কিছুটা কমানো যায়। সমগ্র বিশ্বে ছড়িয়ে গেছে আজ করোনা ভাইরাসটি।যার প্রাদুর্ভাবে বাংলাদেশের ও সকল জেলায় ছড়িয়ে পরেছে করোনা ভাইরাসটি। তারি একটি জেলা বরিশাল।

সরকার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই ধাপে, ধাপে লকডাউন দিয়ে আসছে। চেষ্টা করছে মানুষকে বিভিন্ন ভাবে সচেতন করার জন্য, স্বাস্থ্য বিধি মানার জন্য, মাস্ক পরিধানের জন্য, হ্যান্ডস্যানিটাইজার ব্যাবহারের জন্য,সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য,কিন্তু কথা একটাই আমরা বাঙালি আমরা সাহসী, কে রাখে কার কথা সরকার যতই পদক্ষেপ নেকনা কেন, যতই শালিশী করুক না কেন তালগাছটা কিন্তু আমার। যার কারনে আমাদের আজ দেশের তথা, বরিশালের করোনার এ অবস্থা।

লকডাউন শিথিল হওয়ায় কেউ মানছেনা স্বাস্থ্যবিধি, পরতেছেনা মাস্ক,নেই সামাজিক দুরত্ব। যার কারনে বরিশালে অন্যান্য জেলার চেয়ে করোনা আক্রান্তর সংখ্যা অনেক বেশি,এবং দিন দিন আক্রান্ত আরও বাড়ছে।করোনার এই ভবিষ্যৎ পরিস্থিতি নিয়ে মতামত জানার জন্য একজন স্বাস্থ্য বিশেষজ্ঞের কাছে গেলে ডাঃরুহুল ইসলাম বলেন আমাদের দেশে তথা বরিশালের অবস্থা খুবই খারাপ। কেননা বর্তমানে করোনা আগের চেয়ে নতুন ভয়াবহ রুপ নিয়ে আসছে, বর্তমানে আমাদের দেশে যে করোনাটা আসছে, এর নাম ডেল্টা প্লাস ভেরিয়েন্ট,এটা ভারতীয় খুবই সংক্রামনান্তক।তবে সরকারের একার পক্ষে এটা নিয়ন্ত্রণ করা সম্ভব না যদি আপনি আমি সচেতন না হই। লকডাউন শিথিল, কিন্তু করোনাতো আর শিথিল না। তাই আপনার আমার সকলকে আরও অধিক সচেতন হতে হবে। নতুবা আমাদের করোনার ভবিষ্যৎ পরিস্থিতি খুবই মারাত্মক আকার ধারণ করতে পারে।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!