শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
দুর্বিষহ এক জীবনের অধিকারী পএিকার হকার, ফুলমিয়া বরিশাল বেলতলা পল্টুন থেকে নদীতে পড়ে যুবক নিখোঁজ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ আর নেই। বাঁশখালীতে দাওয়াতুন্নবী (স.) সংস্থার উদ্যোগে দুস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরন গলাচিপায় রুহুল হত্যার ৩৩ দিন পরে প্রধান দুই আসামি গ্রেপ্তার লকডাউন এর সপ্তম দিনে ও আগৈলঝাড়ার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। হিজলায় প্রয়াত শফিউল বারী বাবুর মৃত্যুবার্ষিকী পালিত। মেয়ে হয়েও করোনা আক্রান্ত রোগীকে বাঁচাতে নৌকায় অক্সিজেন নিয়ে ঝালকাঠির ঐশী উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা, আহত ৪ সিলেটে করোনায় ১২ জনের মৃত্যু: আক্রান্ত ৬৬০ জন

রংপুরে মহান আল্লাহর ৯৯ নামের স্তম্ভ।

রংপুরে মহান আল্লাহর ৯৯ নাম

মদিনা কন্ঠ:: মহান আল্লাহ তায়ালার গুনবাচক ৯৯ নাম নিয়ে রংপুরের মিঠাপুকুরে নির্মিত হচ্ছে সুন্দর ও সুবিশাল একটি স্তম্ভ। রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের রুপসি পাঁচ মাথার মোড়ে সেই সুন্দর ও দৃষ্টিনন্দন স্তম্ভ নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। খুব অল্প সময়ে কারুকার্যের কাজ সম্পন্ন হলে আনুষ্ঠানিকভাবে এটি উন্মোচন করা হবে ‘আল্লাহু চত্তর’ হিসেবে। বর্গাকার স্তম্ভটির চার পাশে মহান আল্লাহ’র গুনবাচন ৯৯ নাম আরবিতে ও বাংলা উচ্চারণসহ উপর থেকে নিচে লেখা হয়েছে। নিচে রয়েছে বর্গাকার বেদি যা আবার দুই স্তরের গোলাকার বেদি দিয়ে পরিবেষ্টিত।

জানা যায়,মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের চেয়ারম্যান এর প্রচেষ্টায় আল্লাহু ভাস্কর্যের নির্মাণ কাজ চলছে। তিনি নিজেই এটির ড্রয়িং ও ডিজাইন করেছেন। নির্মাণ কাজ অনেকটা শেষ হলেও এখনো কারুকার্যের কিছু কাজ বাকি রয়েছে।

দুই ফিট বাই দুই ফিট বর্গাকার এই স্তম্ভটির উচ্চতা হবে ২৭ ফিট যার ২২ ফিটে রয়েছে আল্লাহর ৯৯ টি নাম এবং উপরে পাঁচ ফিট থাকবে ‘আল্লাহু’ লেখা।

ইউনিয়ন চেয়ারম্যান আসাদুজ্জামান প্রতিবেদককে বলেন,গত বছরের আগস্টে এর নির্মাণ কাজ শুরু হয়। ধর্মীয় ভাবাবেগ থেকে এটির নির্মাণ কাজ শুরু করা হয়। এখনো নির্মাণের কিছু কাজ বাকি রয়েছে। স্তম্ভটির সবার উপরে বড় করে ‘আল্লাহু’ লেখা থাকবে এবং ক্যালিগ্রাফি লেখাও থাকবে। নান্দনিক লাইটিং সিস্টেমের সাথে অটোমেটিক সাউন্ড সিস্টেমের মাধ্যমে দিন রাত ২৪ ঘন্টায় এখানে মহান আল্লাহ তায়ালার ৯৯ টি নাম উচ্চারিত হবে। বিদ্যুৎ সংযোগের পাশাপাশি আইপিএস সংযোগ থাকবে।তিনি আরও বলেন,আগামী দুয়েক সপ্তাহের মধ্যে এটির কারুকার্য সহ নির্মাণ কাজ শেষ হলে স্থানীয় সাংসদ আশিকুর রহমানের সময় অনুযায়ী এটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হবে।

স্থানীয় ব্যাবসায়ী আলম মিয়া বলেন,প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে লোকজন দেখতে আসতেছে। এখনো তো কম্পলিট হয়নাই। হইলে আরও সুন্দর লাগবে। তখন আরও লোক দেখতে আসবে।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!