শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন

নোটিশ
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘মদিনা কন্ঠ ’ ধন্যবাদ। দেশব্যাপি সংবাদদাতা নিয়োগ চলছে । 
ব্রেকিং নিউজ :
হিজলায় এছান বাবুর্চিকে কুপিয়ে হত্যা চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হিজলায় মেঘনা নদীতে তিন হাজার সাতশত বস্তা চিনি সহ ট্রলার ডুবি। ঝালকাঠিতে স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ, ঘাতক স্বামী আটক হেলিকপ্টার দুর্ঘটনা: র‌্যাবের এয়ার উইং পরিচালক ইসমাইল মারা গেছেন হিজলায় ৭ বছরের শিশু কন্যা পানিতে পড়ে মৃত্যু আজ পবিত্র আশুরা। হিজলায় মুসল্লিদের কষ্ট লাগবের জন্য (ডিপ টিউবওয়েল) প্রদান-এম হেলাল উদ্দিন হিজলায় হাফেজী মাদ্রাসায় কুরআন শরীফ বিতরণ করেন-এম হেলাল উদ্দিন আগামী সেপ্টেম্বর থেকে লোডশেডিং কমিয়ে আনার চেষ্টা-প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব

রংপুরে মহান আল্লাহর ৯৯ নামের স্তম্ভ।

মদিনা কন্ঠ:: মহান আল্লাহ তায়ালার গুনবাচক ৯৯ নাম নিয়ে রংপুরের মিঠাপুকুরে নির্মিত হচ্ছে সুন্দর ও সুবিশাল একটি স্তম্ভ। রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের রুপসি পাঁচ মাথার মোড়ে সেই সুন্দর ও দৃষ্টিনন্দন স্তম্ভ নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। খুব অল্প সময়ে কারুকার্যের কাজ সম্পন্ন হলে আনুষ্ঠানিকভাবে এটি উন্মোচন করা হবে ‘আল্লাহু চত্তর’ হিসেবে। বর্গাকার স্তম্ভটির চার পাশে মহান আল্লাহ’র গুনবাচন ৯৯ নাম আরবিতে ও বাংলা উচ্চারণসহ উপর থেকে নিচে লেখা হয়েছে। নিচে রয়েছে বর্গাকার বেদি যা আবার দুই স্তরের গোলাকার বেদি দিয়ে পরিবেষ্টিত।

জানা যায়,মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের চেয়ারম্যান এর প্রচেষ্টায় আল্লাহু ভাস্কর্যের নির্মাণ কাজ চলছে। তিনি নিজেই এটির ড্রয়িং ও ডিজাইন করেছেন। নির্মাণ কাজ অনেকটা শেষ হলেও এখনো কারুকার্যের কিছু কাজ বাকি রয়েছে।

দুই ফিট বাই দুই ফিট বর্গাকার এই স্তম্ভটির উচ্চতা হবে ২৭ ফিট যার ২২ ফিটে রয়েছে আল্লাহর ৯৯ টি নাম এবং উপরে পাঁচ ফিট থাকবে ‘আল্লাহু’ লেখা।

ইউনিয়ন চেয়ারম্যান আসাদুজ্জামান প্রতিবেদককে বলেন,গত বছরের আগস্টে এর নির্মাণ কাজ শুরু হয়। ধর্মীয় ভাবাবেগ থেকে এটির নির্মাণ কাজ শুরু করা হয়। এখনো নির্মাণের কিছু কাজ বাকি রয়েছে। স্তম্ভটির সবার উপরে বড় করে ‘আল্লাহু’ লেখা থাকবে এবং ক্যালিগ্রাফি লেখাও থাকবে। নান্দনিক লাইটিং সিস্টেমের সাথে অটোমেটিক সাউন্ড সিস্টেমের মাধ্যমে দিন রাত ২৪ ঘন্টায় এখানে মহান আল্লাহ তায়ালার ৯৯ টি নাম উচ্চারিত হবে। বিদ্যুৎ সংযোগের পাশাপাশি আইপিএস সংযোগ থাকবে।তিনি আরও বলেন,আগামী দুয়েক সপ্তাহের মধ্যে এটির কারুকার্য সহ নির্মাণ কাজ শেষ হলে স্থানীয় সাংসদ আশিকুর রহমানের সময় অনুযায়ী এটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হবে।

স্থানীয় ব্যাবসায়ী আলম মিয়া বলেন,প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে লোকজন দেখতে আসতেছে। এখনো তো কম্পলিট হয়নাই। হইলে আরও সুন্দর লাগবে। তখন আরও লোক দেখতে আসবে।

নিউজ টি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন:-


© All rights reserved © 2018 MadinaKantho.com
Design & Developed BY Madina Kantho
error: Content is protected !!