সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৪৩ পূর্বাহ্ন

নোটিশ :
“নিউজ মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
রাণীশংকৈলে ঝুঁকিপূর্ণ কালভার্ট-দূর্ভোগে পথচারীরা। বরিশালের হিজলায় অভয়াশ্রমে মাছ শিকারের অপরাধে ১০ জেলে আটক । নানা আয়োজনে বরিশাল সদর নৌ থানা পুলিশ ঐতিহাসিক ৭ই মার্চ পালন। শিবগঞ্জে জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে অতিরিক্ত সচিবের মতবিনিময় সভা। যশোরে উদ্ভাবক মিজানের উদ্যোগে কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠান। নলছিটির দপদপিয়ায় মুড়ির গোডাউনে পরিকল্পিত আগুন, ৮ লাখ টাকার ক্ষতি। রাজাপুরে নির্মাণকাজ শেষের আগেই ১৩ কোটি টাকার মডেল মসজিদে ফাটল। ৭ই মার্চের ভাষণ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ রাজনৈতিক ভাষণ। লালপুরে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মীর মৃত্যু বরিশালের হিজলায় অভয়াশ্রমে মাছ শিকারের অপরাধে ২ জেলে আটক ।

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটির বেশি।

পরামর্শ

অনলাইন ডেস্ক::  এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭ হাজার ১৪৯ জন এবং মৃতের সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৪০৮। একক দেশ হিসাবে আক্রান্ত ও মৃতের এই সংখ্যা বিশ্বে সর্বোচ্চ।

দৈনিক জরিপের হিসাবে বুধবার একদিনে যুক্তরাষ্ট্রে ৩ হাজার ৯০০ লোকের মৃত্যু হয়েছে, বর্তমানে ১ লাখ ২৫ হাজারের বেশী লোক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। যুক্তরাষ্ট্র গণ টিকাদান কার্যক্রম জোরদার করেছে, ২৮ লাখ লোককে ইতিমধ্যেই প্রথম ধাপে টিকা দেয়া হয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন বছরের শেষ নাগাদ ২ কোটি লোককে টিকাদানের ঘোষণা দিয়েছিল।

সেন্টারর্স ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন জানায়, দেশব্যাপী ১ কোটি ২০ লাখের বেশী ভ্যাকসিন ডোজ বিতরণ করা হয়েছে। তবে লজিস্টিক সমর্থন এবং হাসপাতাল ও ক্লিনিকে অত্যধিক চাপের কারণে স্বাস্থ্যকর্মী এবং ঝুঁকিপূর্ণ লোকদের টিকাদান কার্যক্রম ব্যাহত হচ্ছে।

জো বাইডেন ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন, তিনি টিকাদান কার্যক্রম ব্যাহত হওয়ার সমালোচনা করে এই সপ্তাহে বলেছেন,সরকারের জন্য উৎপাদন জোরদারে বেসরকারি কোম্পানিগুলোকে বাধ্য করার কোরিয়ান যুদ্ধকালে প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন আইন তিনি ফিরিয়ে আনবেন।

জনস হপকিনস জানায়, গত শুক্রবার দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটিতে পৌঁছানোর আগে গত ৯ নভেম্বর পর্যন্ত কয়েক মাসে আক্রান্তের সংখ্যা ছিল ১ কোটি।

বিশ্বে যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ১ লাখ ৯৪ হাজার ৯৪৯ জন মারা গেছে, আক্রান্ত হয়েছে ৭৬ লাখ ৭৫ হাজার ৯৭৩ জন, এরপরেই বেশী ক্ষতিগ্রস্ত ভারতে ১ লাখ ৪৮ হাজার ৯৯৪ জনের মৃত্যু এবং ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৭০৯ জন আক্রান্ত হয়েছে।

“সকল আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিন”

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. নিউজ মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page