বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৪৬ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।

মাদ্রাসার কিছু শিক্ষকদের কারণে পুরা মাদ্রাসার বদনাম।

abdullah al mamun

আবদুল্লাহ আল মামুন, যশোর জেলা প্রতিনিধি:: প্রিয় পাঠক সারাদেশে একটি ভিডিও ভাইরাল হয়েছে । চট্টগ্রামে একটি হাফিজিয়া মাদ্রাসার ছাত্র কে পিটিয়ে আহত করেছেন শিক্ষক। শিক্ষক ইতিমধ্যে আটক হয়েছে আমি একটি মাদ্রাসার পরিচালক হিসেবে এই নরপশু শিশু নির্যাতন কারী শিক্ষকের কঠিন বিচারের দাবী জানায়।

এখন মূল বিষয় হচ্ছে দু একজন হুজুর দু এক জন আলেমদের কারণে সারাদেশের মানুষ হুজুর এবং আলেমদের ঘৃণা করছেন। কিন্তু বর্তমানে অধিকাংশ মাদ্রাসার মারপিট একেবারে নিষিদ্ধ বিশেষ করে নুরানী মাদ্রাসার শিক্ষকদের ছাত্রদের মারপিট একেবারে নিষিদ্ধ।

বর্তমান কিছু হাফিজিয়া মাদ্রাসার শিক্ষকদের কারণে গোটা মাদ্রাসার বদনাম হচ্ছে, এমতাবস্থায় যে শিক্ষক ছাত্রদের মার পিট করেন সে সমস্ত শিক্ষদের কঠিন বিচারের আওতায় আনা হোক। দু এক শিক্ষকদের বিচার করলে পুরা মাদ্রাসার শিক্ষক ঠিক হয়ে যাবে বলে আমি মনে করি।

আর একটা বিষয় এক নেতায় চুরি করলে সন্ত্রাসী চাঁদাবাজি টেন্ডারবাজি করলে যেমন সব নেতা খারাপ না, তদ্রুপ এক দুই জন হাফেজ আলেমদের কারণে সমস্ত হাফেজ আলেমদের খারাপ বলবেন না।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!