মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

নোটিশ :
“দৈনিক মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রীর ঈদ উপহারের তালিকায় এক পরিবারের সবার নাম । রাতের আধারে ত্রাণ নিয়ে আমেনা বেগমের পাশে দাঁড়িয়েছেন রাজাপুর ইউএনও। আল-আকসা মসজিদ প্রাঙ্গণে আবারও সংঘর্ষে শতাধিক আহত। প্রতি বছরের ন্যায় এবারও মানব সেবায় এগিয়ে আসলেন-মানবিক নেতা এম হেলাল উদ্দিন। আগৈলঝাড়ায় বসত ঘর পুড়ে ছাই কিন্তু পোড়েনি কোরআন শরিফ। নলছিটিতে ড্রেজার মালিককে ৮০ হাজার টাকা জরিমানা। বাকেরগঞ্জে বজ্রপাতে একজনের মৃত্যু। বরিশাল বিভাগীয় অনলাইন সম্পাদক-প্রকাশক পরিষদের এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত ওসমানীনগরে সময় মতো ইফতারী না দেওয়াতে নববধূ হত্যা, স্বামী-শাশুড়ি গ্রেফতার। বরিশালের চন্দ্রমোহন এলাকায় কবরস্থানের জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ।

মহামারি করোনা ও ডায়রিয়া-য় জনগণের পাশে চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু।

Jahidul Hasan Babu

মাসুম বিল্লাহ:: বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু মহামারী করোনা ভাইরাস ও ডায়রিয়ায় জনগনের পাসে থেকেই সেবা দিয়ে যাচ্ছেন।যোগ্য পিতার-যোগ্য সন্তান ১৩ নং পাদ্রিশিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু।কোন সরকারি অনুধান ছাড়া নিজস্ব অর্থায়ন দিয়েই পুরো ইউনিয়ন বাসির বিপদে আপদে জীবনের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস ও ডায়রিয়ার মোকাবেলা সহযোগিতা করিতেছেন।

তিনি সাবেক বিমান বাহিনীর অফিসার ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা`মরহুম আলহাজ্ব আবুল বাসার হারুন এর যোগ্য সন্তান।সাবেক চেয়ারম্যান জনাব আবুল বাসার হারুন ছিলেন পাদ্রিশিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি । একারণে-ই তিনি ছাত্রজীবন থেকেই বাবার কাছ থেকে আওয়ামী লীগের রাজনীতির হাতেখড়ি নেন এবং ২০০০ সালে সেন্ট আলফ্রেড মিশন বিদ্যালয়ের থেকে এসএসসি ঢাকা কলেজ থেকে এইচএসসি ও স্নাতক ডিগ্রী লাভ করেন ছাত্রলীগের রাজনীতি দিয়ে তার রাজনীতির হাতেখড়ি।

পরে তিনি ছাত্র রাজনীতির সাথে জড়িত থেকে আওয়ামী লীগের প্রতিটি সভা-সমাবেশ, মিছিল-মিটিং ও আন্দোলন সংগ্রামে অংশগ্রহণের মধ্যদিয়ে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন।তার পিতা মরহুম আবুল বাসার হারুন স্বাধীনতার সময় মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সহযোগিতা সহ মুক্তিযোদ্ধাদের ট্রেনিং এর ব্যবস্থা করেছিলেন। তারই ধারাবাহিকতায় রিলিফ কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। স্বাধীনতার পরবর্তী সময়ে চাকরি থেকে অবসরে গিয়ে, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে। আওয়ামী লীগের রাজনীতিতে সংযুক্ত হয়ে ইউপি নির্বাচনে দুই দুই বার চেয়ারম্যান হিসেবে জনগন নির্বাচিত করেন।তিনি রাজনৈতিক দক্ষতা ও কর্মনিষ্ঠার সুনামের সাথে দলিয় সকল দায়িত্ব পালন করেছিলেন। মৃত্যুর পূর্ববর্তী সময় পর্যন্ত তিনি বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ১৩ নং পাদ্রী শিবপুর ইউপির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১৭ সালে জনাব আবুল বাসার হারুনের মৃত্যুর পর ইউনিয়ন বাসি জাহিদুল হাসান বাবুকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেন। পরে জাহিদুল হাসান বাবু পিতার রাজনৈতিক শিক্ষার প্রতিফলন ঘটিয়ে নেতৃত্বদান ও কর্মদক্ষতায় পাদ্রিশিবপুর ইউনিয়নের চেয়ারম্যানের দলকে আরো শক্তিশালী ও সুসংগঠিত করেন। তার বিচক্ষণ বুদ্ধি জ্ঞানে জনকল্যাণ আর মানবসেবায় মূর্তিমান প্রতিক খেতাব অর্জন করে।বিগত দিনে পাদ্রীশিবপুর ইউনিয়নে তেমন কোন উন্নয়ন ছিলো না।তার পিতা ও জনাব জাহিদুল হাসান বাবু চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনের ধারাবাহিকতায় পাদ্রিশিবপুর ইউনিয়নে উন্নয়নের জোয়ারে ভাসছে। নিত্য নতুন চিন্তা-ভাবনায় অসাধারণ প্রতিভাবান তরুণ এই ইউপি চেয়ারম্যান করোনা মহামারির ক্রান্তিলগ্নে ভয়াবহ করোনা ভাইরাস মোকাবেলায় ও রেখেছেন ব্যাপক অবদান। ১৩ নং পাদ্রী শিবপুর ইউনিয়নের অসহায় মানুষের জন্য ত্রাণ তহবিল গঠন করে সব শ্রেণি পেশার মানুষের পাশে থেকে এলাকার কর্মহীন, হতদরিদ্র, মধ্যবিত্ত ও ইমাম-মোয়াজ্জিমের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছিলেন।

সম্প্রতি সময়ে পুরো উপজেলা জুড়ে মহামারী ডায়রিয়ার ভয়াবহ রুপ দেখা দিলে, ১৩ নং পাদ্রী শিবপুর ইউপির গরিব আসহায় কর্মহীন খেটে খাওয়া মানুষের মাঝে বিনামূল্যে স্যালাইন ও ঔষধ বিতাড়ন করেন।স্থানীয় রুবেল হাওলাদার জানান চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু, সাহস ও ধৈর্য মেধা দিয়ে একে একে তিনি আজ নিজের জন্য এক অনন্য অবস্থান তৈরি করছেন। তাই মানুষ তাঁকে এখন তাঁর বাবার সঙ্গে তুলনা করতে শুরু করেছে।সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি জানান। আমার যাকিছু অর্জন তার পুরোটাই বাবা মায়ের দোয়া ও আমার রাজনৈতিক অভিভাবক বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়ার পরামর্শ ও ভালোবাসায় অর্জন করেছি। ইনশাআল্লাহ জনগণ কে সাথে নিয়ে সকল দুর্যোগ ও মহামারী করোনা ভাইরাস ও ভাইরিয়ায় জনগণের পাশে থাকব।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. দৈনিক মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page