বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১২:৪৪ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।

বরিশালে স্বাস্থ্যবিধি মেনে চলছে বিসিক উদ্যোক্তা মেলা, শিশুদের জন্য রয়েছে বিনোদনের ব্যবস্থা।

বিসিক উদ্যোক্তা মেলা

মোঃ শহিদুল ইসলাম::  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে নগরীর ১৬ নং ওয়ার্ড পরেশ সাগর মাঠে স্বাস্থ্যবিধি মেনে চলছে বিসিক উদ্যোক্তা মেলা। মেলা শুরু হয়েছে গত ২২ শে মার্চ বিসিসি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (বিএমপি) প্রলয় চিসিম।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মেলার প্রবেশদ্বারে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণের জন্য রয়েছে ফ্রী মাক্স বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও রয়েছে করোণা সুরক্ষা বুথ এবং দর্শনার্থীদের মাঠে প্রবেশকালীন সময় স্বাস্থ্যবিধি মেনে চলা চলার জন্য বার বার মাইকে প্রচার চালানো হচ্ছে। যাহা স্বাস্থ্যবিধি মানতে সহায়ক ভূমিকা পালন করছে। এছাড়া মেলার উল্লেখযোগ্য বিষয় হল সকল শ্রেণী-পেশার মানুষদের জন্য ফ্রি প্রবেশের ব্যাবস্থা ।

মেলায় বরিশাল সহ বিভিন্ন জেলা থেকে আগত উদ্যোক্তাদের অংশগ্রহণে প্রায় ৬০ টি দোকান রয়েছে তারমধ্যে উল্ল্যেখযোগ্য হচ্ছে জুতার দোকান, ব্যাগের দোকান, জামা কাপড়ের দোকান, শাড়ির দোকান, আচারের দোকান, বিভিন্ন তাঁত শিল্পের দোকান, গহনার দোকান,বাচ্চাদের খেলনার দোকান, ক্রোকারিজ এর দোকান সহ অনেক রকমের ব্যতিক্রমী পণ্য নিয়ে হাজির হয়েছেন উদ্যোক্তারা। মেলার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষণিক প্রশাসনের নজরদারি অব্যাহত রয়েছে। মেলার মূল আকর্ষণ হিসেবে রয়েছে বাচ্চাদের বিনোদনের জন্য রাইডিং এর ব্যবস্থা যেমনঃ জাম্পিং জোন, বল হাউজ, ট্রেন, নৌকা দোলনা, চড়ক বাজি, হানি সিং, সুপার চেয়ার, পানির ফোয়ারা, বেলুন সুট সহ আরো অনেক কিছু।

মেলায় ঘুরতে আসা এক দম্পতি বলেন করোনা মহামারী প্রকোপ কাটিয়ে দীর্ঘ ১ বছর পরে বরিশালে মেলা শুরু হওয়ায় মেলায় আসতে পেরে অনেক ভালো লাগছে, এখানে দেখা ও কেনার মতো অনেক কিছু আছে, বিশেষ করে বাচ্চাদের বিনোদনের আয়োজনটি বেশি ভালো লেগেছে । সার্বিক বিষয় নিয়ে মেলা কর্তৃপক্ষ বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করছি মেলায় আসা সকল দর্শনার্থীদের স্বাস্থ্যসুরক্ষা, শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করা, তাই সকলে স্বাস্থ্যবিধি মেনে মেলায় আসুন এবং নতুন নতুন উদ্যোক্তাদের উৎসাহ প্রধান করুন।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!