শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন

নোটিশ
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘মদিনা কন্ঠ ’ ধন্যবাদ। দেশব্যাপি সংবাদদাতা নিয়োগ চলছে । 
ব্রেকিং নিউজ :
হিজলায় এছান বাবুর্চিকে কুপিয়ে হত্যা চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হিজলায় মেঘনা নদীতে তিন হাজার সাতশত বস্তা চিনি সহ ট্রলার ডুবি। ঝালকাঠিতে স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ, ঘাতক স্বামী আটক হেলিকপ্টার দুর্ঘটনা: র‌্যাবের এয়ার উইং পরিচালক ইসমাইল মারা গেছেন হিজলায় ৭ বছরের শিশু কন্যা পানিতে পড়ে মৃত্যু আজ পবিত্র আশুরা। হিজলায় মুসল্লিদের কষ্ট লাগবের জন্য (ডিপ টিউবওয়েল) প্রদান-এম হেলাল উদ্দিন হিজলায় হাফেজী মাদ্রাসায় কুরআন শরীফ বিতরণ করেন-এম হেলাল উদ্দিন আগামী সেপ্টেম্বর থেকে লোডশেডিং কমিয়ে আনার চেষ্টা-প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব

বিশ্বনাথে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা শীর্ষক মতবিনিময় সভা

bd_madina

ফারুক আহমদ,বিশ্বনাথ প্রতিনিধি (সিলেট):: সিলেটের বিশ্বনাথে ‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষায় গণমাধ্যম এবং সমাজভিত্তিক সংগঠনের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স হল রুমে উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের উদ্যোগে এবং মানুষের জন্যে ফাউন্ডেশন ও এফসিডিও’র অর্থায়নে অনুষ্ঠিত মতবিনিময় সভা বাস্তবায়ন করে পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বুঝা নন, সুযোগ সৃষ্টি করে দিলে তারাও হতে পারেন জাতির সম্পদ। প্রতিবন্ধীদের সংগঠিত করে তাদের নিজেদের অধিকার আদায় করার সুযোগ করে দিতে আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। শুধু কথায় নয়, কাজের মাধ্যমে বাস্তবায়ন করে বিভিন্ন কর্মমুখী প্রশিক্ষণে প্রতিবন্ধীদের গুরুত্ব দিতে হবে। যানবাহনে চলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধীদের অবহেলা না করে, তাদের জন্য যানবাহনে আসন সংরক্ষিত করতে হবে বা রাখতে হবে।

উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি নবী হোসেনের সভাপতিত্বে ও সিআরপির বিভাগীয় প্রকল্প কর্মকর্তা গিয়াস উদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিআরপির প্রকল্প ব্যবস্থাপক মিজানুর রহমান, মনিটরিং এন্ড ডকুমেন্টেশন কর্মকর্তা তানভীর আহমেদ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, সংগঠক শফিক আহমদ পিয়ার।

বক্তব্য রাখেন উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সহ সভাপতি কামাল হোসেন, কোষাধ্যক্ষ হালিমা বেগম, সিআরপির সুবিধাভোগী প্রতিবন্ধী গোলাম রাব্বানী, শাহিন আহমদ। সভায় প্রতিবন্ধীরা তাদের বক্তব্যে বলেন, কারও করুণা নয়, নিজেদের মেধা ও যোগ্যতা অনুযায়ী চাকুরী চাই। বিভিন্ন ধরণের কর্মমূখী প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে নিজেদের যোগ্যতা ও দক্ষতায় দিয়ে প্রতিবন্ধীরাও যে সমাজের উন্নয়নে অবদান রাখতে পারে, সেজন্য প্রতিবন্ধীদের সুযোগ করে দিতে হবে। প্রাকৃতিক দূর্যোগের সময় অন্যান্য ক্ষতিগ্রস্থদের (ত্রাণ বিতরণ) পাশাপাশি প্রতিবন্ধীদেরকেও অগ্রাধিকার দিতে হবে।

মতবিনময় সভায় উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ জামাল মিয়া, সদস্য নূর উদ্দিন, আবুল কাশেম, মোহাম্মদ নুরুল ইসলাম, আহমদ আলী হিরন, শফিকুল ইসলাম সফিক, সাংবাদিক রুহেল উদ্দিন, কামাল মুন্না, আব্দুস সালাম, উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক জুহিনা বেগম, যুগ্ম সম্পাদক জাহেদা আক্তার, দপ্তর সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ছাদিকুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক পারভীন বেগম, নির্বাহী সদস্য প্রিয়া বেগম, পিংকু দেব প্রমুখ নেতৃবৃন্দ।

নিউজ টি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন:-


© All rights reserved © 2018 MadinaKantho.com
Design & Developed BY Madina Kantho
error: Content is protected !!