শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বরিশাল বেলতলা পল্টুন থেকে নদীতে পড়ে যুবক নিখোঁজ সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ আর নেই। বাঁশখালীতে দাওয়াতুন্নবী (স.) সংস্থার উদ্যোগে দুস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরন গলাচিপায় রুহুল হত্যার ৩৩ দিন পরে প্রধান দুই আসামি গ্রেপ্তার লকডাউন এর সপ্তম দিনে ও আগৈলঝাড়ার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা। হিজলায় প্রয়াত শফিউল বারী বাবুর মৃত্যুবার্ষিকী পালিত। মেয়ে হয়েও করোনা আক্রান্ত রোগীকে বাঁচাতে নৌকায় অক্সিজেন নিয়ে ঝালকাঠির ঐশী উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা, আহত ৪ সিলেটে করোনায় ১২ জনের মৃত্যু: আক্রান্ত ৬৬০ জন ঈশ্বরগঞ্জে প্রতিপক্ষের হামলায় শূন্য বসত ভিটা

বাবুই পাখির বাসায় আগুন, নিষ্টুরভাবে পুড়িয়ে মারলো ৩৩টি ছানা|

Babui bird

মো. নাঈম ,ঝালকাঠি প্রতিনিধিঃ বাবুই পাখিতে ধান খায় বলে বাঁশের মাথায় খড় পেচিয়ে তাল গাছের মাথায় বাবুই পাখির বাসায় আগুন দিয়ে ৩৩টি ছানা চরম নিষ্টুরভাবে পুড়িয়ে মারা হয়েছে। ঝালকাঠির নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের ঈশ্বরকাঠি গ্রামে গতকাল শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

এনিয়ে পাখি প্রেমী ও সচেতন মহলের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। স্থানীয় তুহিন তাওহীদ জানান, জালাল সিকদারের ক্ষেতের ধান খাওয়ায় তিনি ওই এলাকার সিদ্দিক মার্কেটের সামনের তাল গাছে থাকা বাবুই পাখির বাসায় আগুন জ্বালিয়ে পুড়িয়ে মারেন ৩৩টি বাবুই ছানা। নিষ্ঠুর এই ঘৃণ্য কাজ মানুষ করতে পারে, তা ভাবতেই অবাক লাগে। বাবুই পাখির অপরাধ হচ্ছে ‘ক্ষেতের ধান খাওয়া’।এ ঘটনায় যথাযথ কর্তৃপক্ষের কাছে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এলাকার পাখিপ্রেমী রিয়াজুলি ইসলাম বলেন, ঝালকাঠি বন বিভাগকে শনিবার লিখিতভাবে অভিযোগ জানানো হয়েছে। কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ঝালকাঠি সদর উপজেলা বন কর্মকর্তা কার্তিক চন্দ্র মন্ডল বলেন, মৌখিক অভিযোগ পেয়েছি। এটা যদিও খুলনা বন ও বন্যপ্রাণী বিভাগের আওতায়। আমাদের ঝালকাঠি অফিস হচ্ছে সামাজিক বন বিভাগের। তবুও আমি ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখব। বাবুই পাখির বাসায় আগুন দেয়া জালাল সিকদার বলেন, আমার ক্ষেতের ধান প্রতিদিন পাখিতে খেয়ে ফেলায় আমি আর্থিক লোকসানের দিকে যাচ্ছিলাম। মাথা গরম থাকায় বাসা নষ্ট করেছি। আমি এ জন্য দারুনভাবে অনুতপ্ত।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বলেন, বাবুই পাখির বাসায় আগুন দিয়ে ছানা পোড়ানোর বিষয়টি শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!