রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

নোটিশ :
“নিউজ মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
রাজাপুরে জোয়ারের পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে ফল, দিশেহারা চাষীরা। রাজাপুরে প্রতিপক্ষের হামলায় আহত ৩। রাজাপুরে সাবেক বিজিবি কর্মকর্তার বসতঘরে হামলার অভিযোগে মামলা, আহত ২। কাঠালিয়ায় অনাবৃষ্টিতে রবিশস্যের ফলন কমার আশঙ্কা,ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র চাষীরা। নলছিটিতে স্বাস্থ্যবিধি না মানায় ১৯জনের জরিমানা। ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান মাছ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন। রমজানের পবিত্রতা রক্ষার্থে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর ইশার স্মারকলিপি। রাজাপুরে নানা বাড়ির পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু। এবাদত‌ই হোক রমজানের ব্যস্ততা-সফিকুল ইসলাম সালেহী। চান্দিনার কামারখোলা কমিউনিটি কমপ্লেক্স মসজিদের উদ্যোগে রমজানের ইফতার সামগ্রী বিতরন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত,সাংবাদিক মাসুম বিল্লাহ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি

নিজস্ব প্রতিনিধি :. বরিশাল জেলার সিনিয়র সাংবাদিক মো: মাসুম বিল্লাহ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত শনিবার, ২০ মার্চ। ২০২১ খুলনা হোটেল রয়েল ইন্টারন্যাশনাল কনফারেন্স হল রুমে বিকাল ৩.৩০ টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সম্মেলনে ২০২১ সেশনের কার্যনির্বাহী কমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক হিসাবে সিনিয়র সাংবাদিক মোঃ মাসুম বিল্লাহ সাহেবের নাম ঘোষণা করেন।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান এমপি। নব নির্বাচিত কেন্দ্রীয় সদস্য সাংবাদিক মোঃ আমজাদ হোসেন রতন।সাংবাদিক মোঃ মাসুম বিল্লাহ সংক্ষিপ্ত জীবনি তুলে ধরা হল— জম্ম ও পরিচয়-ঝালকাঠী জেলা সদর উপজেলার তেরআনা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলীম পরিবারে জম্ম গ্রহন করেন। শিক্ষা জীবন-২০০০ সালে মেধার সাক্ষর রেখে এসএসসি পাশ করেন পরবর্তী উচ্চ শিক্ষার জন্য চাখার সরকারি কলেজ ও বরিশাল ব্রজমোহন কলেজে (বি এম কলেজে) হতে সুনামের সহিত শিক্ষকদের প্রিয় ছাত্র হিসাবে লেখাপড়া শেষ করেছেন। কর্ম ও পেশা-সাংবাদিক মোঃ মাসুম বিল্লাহ একাধিকবার বিদেশে সফর করেছেন। তার হাতের গড়া বিভিন্ন ব্যবসা প্রতিষ্টান আছে।

তিনি ইতিপূর্বে বিভিন্ন উন্নয়ন মুলক সেচ্ছাসেবী সংগঠনে কাজ করেছেন।ঝালকাঠি বাসী সবাই সাংবাদিক মাসুম নামে চিনে। সাংবাদিকতা জীবনে বর্তমান দৈনিক আজকের সুন্দরবন পত্রিকার নিজস্ব প্রতিনিধি , দৈনিক মদিনা কন্ঠ পত্রিকার যুগ্ম সম্পাদক , দৈনিক আলোকিত ভোর পত্রিকার বরিশাল জেলা প্রতিনিধি, জাতীয় দৈনিক মাতৃভূমির খবর পত্রিকা বরিশাল জেলা প্রতিনিধি, সহ জনপ্রিয় কয়েকটি অনলাইন পোর্টালে স্টাফ রির্পোটার,ও স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলের বরিশাল জেলা প্রতিনিধি হিসাবে সৎ ও সাহসীকতার সহিত একজন দক্ষ ন্যায়ের পক্ষের কলম সৈনিক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। নেত্বত্ব ও সংগঠক- জনাব সাংবাদিক মাসুম বিল্লাহ অন লাইন প্রেস ক্লাব ৭১ এর বরিশাল জেলা আহ্বায়ক, এছাড়াও বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করেন। তার বহুমুখী কর্মপ্রতিভা প্রমান হিসাবে ইতিপূর্বে ইন্টারন্যাশনাল সিনিয়র জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে বিশিষ্ট জনের কাছ থেকে অ্যাওয়ার্ড, সম্মাননা স্মারক গ্রহণ করেন। পত্রিকা জগতে হাটি হাটি পা করে দীর্ঘ এক যুগের বেশী ধরে অনেক সুনামের সহিত দায়িত্ব পালন করে আসেন। তিনি বরিশালের সিনিয়র সাংবাদিক হিসাবে ইতিমধ্যে সুপরিচিত লাভ করেছেন।

মহামারি করোনা ভাইরাসে যখন সারা বিশ্বের ন্যায় পুরো বরিশাল লকডাউনে কেউ বাড়ির বাহিরে বের হতেন না ভয়ে ঠিক তখনও নিজের জীবন বাজী রেখে একজন দেশপ্রেমিক মিডিয়া কর্মী হিসাবে নিয়মিত সংবাদ সংগ্রহ ও প্রকাশ করেছেন। অন্যান্য সামাজিক কর্মকান্ডে- জনাব সাংবাদিক মাসুম সমাজ উন্নয়নে সমাজের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয়ভাবে একজন পরিশ্রমী কর্মী হিসাবে কাজ করে যাচ্ছেন। তিনি বিভিন্ন সময় স্কুল পরিচালনা পরিষদের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। নাম প্রকাশে ইচ্ছুক নয় এমন এক সমাজসেবক ও বিশিষ্ট শিক্ষাবিদ বলেন সাংবাদিক মাসুম বিল্লাহ বরিশালের আইকন কারন তিনি সৎ, সাহসী ও ন্যায়ের পক্ষে তার লেখনীর মাধ্যমে সত্য সংবাদ প্রকাশ করে যাচ্ছেন। তিনি তার জীবনের সর্বাঙ্গীন উন্নতি ও সাফল্য কামনা করেন। তিনি আরও বলেন- সাংবাদিক মাসুম আমার খুব পরিচিতি তার আচার ব্যবহারে আমরা বরিশাল বাসী খুশী, তিনি একজন বহুমুখী কর্ম প্রতিভাময়ী মানুষ। তার গুণ বলে শেষ করা যাবে না ।

বাংলাদেশ মফস্বর সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য পদে নির্বাচিত হওয়ায় আমরা বরিশাল বাসী গর্বিত ও আনন্দিত। আমি মনে করি এটা তার প্রাপ্ত কারন, যোগ্য হিসাবে তিনি কেন্দ্রীয় সাংবাদিক নেতা হয়েছেন। নব নির্বাচিত কার্যকরী সদস্য ও সিনিয়র সাংবাদিক মোঃ মাসুম বিল্লাহ বলেন, আগামীতে দেশের সকল সাংবাদিকদের স্বার্থ রক্ষায় ও তাদের বিপদে আপদে পাশে থাকব। দেশের যে কোন এলাকা থেকে কোন সাংবাদিক সহযোগিতা চাইলে অবশ্যই তাকে সহযোগিতা করব। সংবাদ কর্মীদের অধিকার আদায়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কাজ করবে। তিনি আরও বলেন,অত্র সোসাইটির মাধ্যমে ইনশাআল্লাহ্ আমরা সকলে মিলে সাংবাদিকদের উন্নয়নে সাথী হব।

পরিশেষে তিনি বলেন আমাকে কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় আমি নিজেকে ধন্য মনে করছি কারন আমি এখন সাংবাদিক প্রতিনিধি হিসাবে সংবাদকর্মীদের সার্বিক সহযোগিতা করতে পারবো। যারা আমাকে নির্বাচিত করেছেন তাদের প্রতি আমার চির কৃতজ্ঞতা থাকবে। আর নব নির্বাচিত সকল নেত্ববৃন্দকে জানাই অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা। গত শনিবার, ২০ মার্চ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সম্মেলনে ২০২১ সেশনের ১৫১ জন বিশিষ্ট কমিটি ঘোষনা করেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


close(x)

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. নিউজ মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page