শনিবার, ৩১ Jul ২০২১, ১০:১৭ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :

বরিশালের হিজলায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র আছে, সেবা নেই ?

গুয়াবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক:: বরিশালের হিজলা উপজেলাধীন গুয়াবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র আছে , সেবা নেই? চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার কয়েক হাজার পরিবার। দীর্ঘদিন যাবত সেবা বঞ্চিত হচ্ছেন গর্ভবতী মায়েরা, নবজাতক, প্রজননস্বাস্থ্য, পরিবার পরিকল্পনা সেবা, পুষ্টিবিষয়ক সহ প্রাথমিক চিকিৎসা সেবা গ্রহীতারা।

ভুক্তভোগীরা জানান, আমাদের একটি ক্লিনিকে গিয়ে পারসোনাল ভাবে ৩০০ থেকে ১০০০ টাকা দিয়ে ডাক্তার দেখানো অসম্ভব হয়ে পড়ে। আমরা স্বাবলম্বী না, তাই আমরা সরকারি হাসপাতালে ডাক্তার দেখানোর চেষ্টা করি। যেই টাকা দিয়ে বাহিরে ডাক্তার দেখাব, সেই টাকা দিয়ে আমাদের ওষুধ খরচ হয়ে যায়। এই হাসপাতালে আসলেই দেখি গেটে তালা জুলানো, তার কারণে আমাদের হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ যেতে হয়।

হিজলা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগে দায়ীত্বরত ডাঃ সোলাইমান মাসুম জানান, গুয়াবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি জন্য মহিলা বিভাগের জন্য ডা: ছালেহা বেগমকে দেওয়া হয়েছে সে প্রতি মঙ্গলবার রোগী দেখেন। এবং সবসময়য়ের জন্য ডা: ইকরাম কে দেওয়া হয়েছে, সে না গেলে আমি কি করবো।

হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা: মামুন অর রশিদ জানান, আগে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডাক্তার গিয়ে মাঝে মাঝে চিকিৎসা প্রদান করেছে, এখন আমাদের হাসপাতালে ডাক্তার সংকট এবং তার মধ্যে করোনা ভাইরাসের রোগী রেড়ে গেছে তাই এখান থেকে ডাক্তার পাঠানো সম্ভব হচ্ছেনা। বিষয়টি পরিবার পরিকল্পনা বিভাগের।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!