শনিবার, ৩১ Jul ২০২১, ১০:১১ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :

বরিশালের বাজার গুলোতে মানা হচ্ছেনা সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ।

রিপোর্ট,মেহেদী তামিমঃ পৃথিবী যেন আজ থেমে গেছে, এক মহামারী করোনা ভাইরাস (কোভিড ১৯) এর কাছে। করোনা ভাইরাস এর কারনে সমগ্র বাংলাদেশ তথা বরিশালেও চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ১৪ তম দিন।

প্রথম দিকে বরিশালে সরকার ঘোষিত লকডাউনের কিছু বিধিনিষেদ মানলেও, এখন তার চিত্র পাল্টে গেছে।বরিশালের বাজার গুলোতো নেই কোন সরকারী বিধিনিষেধ,সকাল অনুমান ১০-১১ টার দিকে বরিশালের বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় যেমন, বাজার রোড,পোর্টরোড,চৌমাথা,নথুল্লাবাদ সহ আরও বিভিন্ন বাজারে নেই কোন স্বাস্থ্যবিথি, নেই কোন সামাজিক দুরত্ব,নেই মাস্ক ও স্যানিটাইজারের সঠিক ব্যাবহার।কেউ মাস্ক পরছে আবার কেউ মাস্ক পরছেনা।যে যার খুশি মত চলাফেরা করছে।

পোর্ট রোডে মৎস্য বাজারে মাছ কিনতে আসা এ্যাডঃআমিনুর রহমানকে সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ এর কথা জিজ্ঞেসা করলে তিনি বলেন আপনার আমার সকলেরই উচিত স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা।অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া।বাজার রোডে বাজার করতে আসা মিন্টুকে স্বাস্থ্যবিধি ও মাস্ক পরিধান সম্নধে জানতে চাইলে তিনি বলেন সবারই উচিত স্বাস্হবিধি মানা ও মাস্ক পরিধান করা।

চৌমাথা বাজারে মাস্ক বিহীন এক সবজি বিক্রেতাকে মাস্ক সম্নধে জিজ্ঞেসা করলে, ভাই আপনার মাস্ক কোথায় তিনি বলেন ভাই আমি কাজ করিতো তাই মাস্ক পরিনায়,তবে আমি মাস্ক পরি।স্বাস্হবিধি ও সামাজিক দুরত্ব সম্নধে জানার জন্য পোর্টরোডের মৎস্য বাজারের সভাপতি,ও সেক্রেটারিকে না পাওয়ায় কোষাধ্যক্ষ মোঃইয়ার উদ্দিন সিকদার বলেন,ভাই আমরা যতদুর সম্ভব স্বাস্হবিধি মানার জন্য ক্রেতা, বিক্রেতা উভয়কেই সচেতন করছি। তারপরও বড় বাজারতো পুরোপুরি স্বাস্থ্যবিধি মানানো যাচ্ছেনা।তবে আমরা যথা সম্ভব চেষ্টা করছি স্বাস্হবিধি মানার জন্য।

আরও পড়ুন:-
বাকেরগঞ্জ মিনিস্টার শোরুমে ঝুলন্ত লাশ।
বরিশালে দুই মাথা-তিন পা নিয়ে অদ্ভুত এক শিশুর জন্ম।
বিধবা আম্বিয়া‘র অর্ধ অনাহারে জীর্ণ শীর্ণ ঘরে দিন যাবন
বরিশালগামী ট্রলারে ডাকাত দলের হানা, আহত ৮

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!