মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

নোটিশ
মদিনা কন্ঠ অনলাইন নিউজ পোর্টাল এর জন্য দেশের সকল জেলা উপজেলায় সংবাদদাতা আবশ্যক।
সর্বশেষ খবর
পটুয়াখালী জেলা সম্মেলন অনুষ্ঠিত সভাপতি রফিকুল সম্পাদক হাসান আলী বরিশালে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে আহত ৬ মসজিদে নববীতে মুসল্লিদের নামাজ আদায়ের রেকর্ড প্রচণ্ড শীত উপেক্ষা করে তুরাগের বিশাল ময়দান জুড়ে চলছে জোর প্রস্তুতি। শরীফার গল্প’ নিয়ে বিভ্রান্তি থাকলে পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী বিদেশি শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে আনার ঘোষণা দিয়েছে কানাডা বরিশালের হিজলায় আধিপত্য বিস্তার নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৭ ঝালকাঠি স্বেচ্ছা‌সেবক দলের সভাপতি আরিফ তালুকদারের বসতঘরে আগুন হিজলায় বিএনপির কারাবন্দী নেতাদের পরিবারের পাশে দাড়ালেন এম হেলাল উদ্দিন । প্রতিটি নতুন সকালেই কল্যাণের ফুল ফোটে

বরিশালের চরমোনাইতে চলন্ত গাড়ির উপর গাছ পড়ে নিহত এক আহত চার

madina kantho

সড়কের পাশে থাকা বিশালাকৃতির রেইন্ট্রি গাছ উপরে যাত্রীবাহি থ্রি-হুইলার (মাহিন্দ্রা) গাড়ির ওপর পড়ে ১ জন নিহত এবং ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার (৭ আগষ্ট) রাত সোয়া বারোটার দিকে বরিশাল সদর উপজেলার ৫ নং চরমোনাই ইউনিয়নের পশুরীকাঠি গ্রামের খান বাড়ির সামনে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়- বেলতলা খেয়াঘাট থেকে চরমোনাই জামিয়া রশিদিয়া ইসলামিয়া মাদ্রাসার এক শিক্ষক ও এক ছাত্রসহ চারজন যাত্রী নিয়ে চরমোনাই গ্রামের দিকে যাচ্ছিলেন মাহেন্দ্রা চালক মাহাবুব। পথিমধ্যে চাঁদেরহাট সংলগ্ন খান বাড়ির সামনে গাছ উপরে পড়ে মাহিন্দ্রাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চরমোনাই মাদ্রাসার শিক্ষক মনির হোসেন নিহত হন। গুরুতর আহত হন পদ্মা ব্রিকস ফিল্টের ম্যানেজার বাচ্চু হোসেনের ছেলে সায়েম, তামিম ও গাড়ির ড্রাইভার মাহবুব সহ চারজন।

নিহত এবং আহতদের মধ্যে স্থানীয়রা দুইজনকে উদ্ধার করতে পারলেও বাকি তিনজনকে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার করে গুরুতর আহত দুইজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। নিহতের মরদেহ চরমোনাই জামিয়া রশিদিয়া ইসলামিয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল আব্দুল কুদ্দুসের কাছে হস্তান্তর করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান- অতি বৃষ্টির কারণে গাছের গোড়া নরম হয়ে যাওয়ায় রাস্তার উপড় গাছটি উপরে পড়ে। ঠিক ওই সময় রাস্তা দিয়ে মাহেন্দ্রটি যাচ্ছিল। যে কারণে মহিন্দ্রা গাড়ির উপর গাছটি পড়ে ঘটনাস্থলেই একজন নিহত হন এবং চারজন আহত হন। স্থানীয়দের সহযোগিতায় পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় তিন ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে নিহতের মরদেহ উদ্ধার করতে সক্ষম হন।

চরমোনাই ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার সৈয়দ শীষ মুহাম্মদ মামুনসহ স্থানীয় অনেকেই ঘটনাস্থলে উপস্থিত থেকে উদ্ধার কাজে সহযোগিতা করেন।

স্থানীয় বাসিন্দা খন্দকার শরিফুল জানান- গাছটি বিশালাকৃতির হওয়ায় সেটিকে অপসারণ না করতে পারায় প্রথমে উদ্ধার কাজ চালানো সম্ভব হচ্ছিলো না। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে এলাকাবাসীর সহায়তায় কয়েক ঘন্টার চেষ্টায় চাপা পড়া মাহিন্দ্রাটিসহ হতাহতদের উদ্ধার করা হয়। সবশেষ উদ্ধার হওয়া দুইজনের মধ্যে একজনকে মৃত আর অপরজনকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করা হয়।


© All rights reserved ©  madinakantho.Com
Design & Developed BY Rahmatullah Palush