রবিবার, ২০ Jun ২০২১, ০১:২০ পূর্বাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বিশ্বনাথে ইভটিজিং করায় যুবককে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। হিজলায় গুয়াবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম স্বপন চৌধুরী‘র জয়জয়কার। ঈশ্বরগঞ্জে সাংবাদিকদের সাথে ইউএনও’র প্রেস ব্রিফিং। বাসায় ফিরেছেন ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। শাহান আরা বেগম এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মোনাজাত। গলাচিপায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপলক্ষে মতবিনিময় সভা। বিশ্বনাথে প্রবাসীদের নামে চত্বর, অনুদান দিলেন এমপি মোকাব্বির। নলছিটির মগড় ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের জয়জয়কার। মেহেন্দিগঞ্জে কলাগাছ খাওয়ার জেরে দুটি গরু নির্মমভাবে কুপিয়ে রক্তাক্ত করলো মেম্বারের ছেলে। তালতলীতে আগুনে পুড়ে গেল ১২ দোকান।

বরিশালের চন্দ্রমোহন এলাকায় কবরস্থানের জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ।

চন্দ্রমোহন

নিজস্ব প্রতিবেদক ।। বরিশাল সদর উপজেলার ১০নং চন্দ্রমোহন ইউনিয়ন চন্দ্রমোহন গ্রামে দুটি পারিবারিক কবরস্থানের জায়গা দখল ও ভাংচুর করে প্রভাবশালীর বিরুদ্ধে রাস্তা স্থাপনের অভিযোগ পাওয়া গেছে। কবরস্থানে শায়িত মৃত ব্যক্তিদের স্বজনরা বাধা দিলেও প্রভাবশালী ব্যক্তি উল্টো দেখে নেওয়ার হুমকি দিয়ে থাকেন। এনিয়ে স্থানীয় ভাবে থানায় সালিশ মিমাংসার কথা থাকলেও তা মানছেন না তারা । কবরস্থানের পবিত্রতা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয়রা বরিশাল মেট্রোপলিটন বন্দর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের মৃতঃ এয়াকুব আলী হাওলাদারসহ তার পরিবারের সদস্যরা প্রায় শতবছর ধরে বসত বাড়ির পাশেই পারিবারিক কবরস্থান তৈরি করেন। মারা যাওয়ার পর ওই পরিবারের বহু সদস্যকে কবরস্থানে দাফন করা হয়। এলাকার বাসিন্দারাও বিষয়টি জানেন।

সম্প্রতি চন্দ্রমোহন গ্রামে একই বাড়ীর মৃতঃ ইছাহাক হাওলাদারের পুত্র ঝন্টু হাং, মাহফুজা বেগম, নুপুর বেগম, বকুল বেগমসহ কবর স্থানের জায়গা দখর করে সেখানে রাস্তার নির্মানের কাজ শুরু করে।

এ ঘটনায় স্থানীয় লোকজন ও মৃত পরিবারের স্বজনরা প্রতিবাদ জানান। প্রতিকার পেতে ঘটনাটি এলাকাবাসী, স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিদের জানানো হয়। কিন্তু প্রভাবশালী ঝন্টু,মাহফুজা, নুপুর ও বকুলসহ কারো কথার তোয়াক্কা না করে রাস্তার নির্মাণ কাজ অব্যাহত রাখে। এ নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়।

কবরস্থানে জায়গা দখলের কথা স্বীকার করে ঝন্টু,মাহফুজা,বলেন, রাস্তার জায়গা কম হওয়ায় আমরা কিছুটা জমি নিয়েছি।
স্থানীয় ইউপি সদস্য চুন্নু মেম্বার এলাকার লোকজন জানান, জায়গাটি অনেক বছর আগে থেকেই পারিবারিক কবরস্থান হিসেবে চিহ্নিত। এখানে ২টি কবরস্থান রয়েছে এই বাড়ীর সকল বৃদ্ধের মৃত্যুর পড়ে দাফন করা হয়। বিষয়টি খুবই স্পর্শকাতর।কবরস্থান থেকে রাস্তাটি সরিয়ে অন্যত্র নেওয়া উচিৎ। কিন্ত প্রতিপক্ষ ঝন্টু,মাহফুজা, কারো কোনো কথা শুনছে না।

এদিকে ভুক্তভোগী পরিবার মোহাব আলী হাং জানান বন্দর থানায় লিখিত অভিযোগ দায়ের করছেন।
এবিষয়ে বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ স্থাপন করা যায়নি।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. দৈনিক মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush