শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৫ পূর্বাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘ মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বিশ্বনাথে প্রবাসী কল্যান সমিতির কর্তৃক কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান বরিশালে বিসিক উদ্যােক্তা মেলা দীর্ঘ ৬ মাস বন্ধ থাকায় পথে বসেছে আয়োজকরা, চালু’র দাবি ঝালকাঠিতে যৌন নিপীড়নের অভিযোগে আওয়ামীলীগ নেতা সিদ্দিক গ্রেফতার খুলনার আমিরপুরে হাতপাখার প্রার্থী মাওঃ মিছবাহ উদ্দিনের ব্যাপক গণসংযোগ হিজলায় ৬শত সাতচল্লিশ শিশু শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত ব্রিজটি এখন যেন দুই গ্রামের মানুষের মরণফাঁদ মাওলানা আবদুর রাজ্জাক জেহাদীর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর শোক ঝালকাঠি সরকারি কলেজে স্বাস্থ্যবিধি মেনে চলছে ক্লাস বিশ্বনাথ উপজেলা জামাতের সাবেক নায়েবে আমির নিজাম সিদ্দিকী গ্রেফতার সেনহাটী ইউনিয়নে হাতপাখার প্রার্থীর গণসংযোগ

পাঁচ মাস বন্ধ থাকার পর খুলল জাতীয় চিড়িয়াখানা

জাতীয় চিড়িয়াখানা

অনলাইন ডেস্ক:: করোনাভাইরাসের সংক্রমণরোধে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর দর্শনার্থীদের জন্য রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানা খুলে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার (২৭ আগস্ট) সকাল ৯টা থেকে দর্শনার্থীরা চিড়িয়াখানায় প্রবেশ করতে পারছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, চিড়িয়াখানার ভেতরে ১২টি স্পটে হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার রাখা রয়েছে। এছাড়া মাস্ক ছাড়া কোনো দর্শনার্থীদের টিকিট দেওয়া হচ্ছে না। এছাড়া এক জায়গায় জটলা না করতে মাইকিং করা হচ্ছে।

চিড়িয়াখানার পরিচালক ডা. মো. আব্দুল লতিফ বলেন, ‘করোনার কারণে চার মাস ২৫ দিন চিড়িয়াখানা বন্ধ রাখা হয়েছিল। তবে এখন থেকে সপ্তাহের রোববার ছাড়া অন্য দিনগুলোতে চিড়িয়াখানা খোলা থাকবে। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীরা এখানে আসতে পারবেন।’

তিনি বলেন, ‘সংক্রমণরোধে দর্শনার্থীদের প্রবেশের গেটে তিন ফুট দূরত্বে একটি লাল বৃত্তের মধ্যে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হবে। সবাইকে মাস্ক পরে প্রবেশ করে ভেতরে সামাজিক দূরত্ব বজায় রেখে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ঘোরাফেরা করতে হবে।’

চিড়িয়াখানা ঘুরে দেখা গেছে, পরিবার-পরিজন নিয়ে অনেকেই বেড়াতে এসেছেন। দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানায় দেখানো হচ্ছে হাতির ফুটবল খেলা। ডিজিটাল ডিসপ্লেতে স্বাস্থ্যবিধির বিষয়ে সর্তক করা হচ্ছে।

করোনা সংক্রমণ বাড়ায় গত ২ এপ্রিল থেকে জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার (২৬ আগস্ট) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার থেকে মিরপুর ও রংপুর চিড়িয়াখানা খুলে দেওয়ার কথা জানানো হয়।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!