রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন

নোটিশ :
“নিউজ মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
রাজাপুরে জোয়ারের পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে ফল, দিশেহারা চাষীরা। রাজাপুরে প্রতিপক্ষের হামলায় আহত ৩। রাজাপুরে সাবেক বিজিবি কর্মকর্তার বসতঘরে হামলার অভিযোগে মামলা, আহত ২। কাঠালিয়ায় অনাবৃষ্টিতে রবিশস্যের ফলন কমার আশঙ্কা,ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র চাষীরা। নলছিটিতে স্বাস্থ্যবিধি না মানায় ১৯জনের জরিমানা। ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান মাছ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন। রমজানের পবিত্রতা রক্ষার্থে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর ইশার স্মারকলিপি। রাজাপুরে নানা বাড়ির পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু। এবাদত‌ই হোক রমজানের ব্যস্ততা-সফিকুল ইসলাম সালেহী। চান্দিনার কামারখোলা কমিউনিটি কমপ্লেক্স মসজিদের উদ্যোগে রমজানের ইফতার সামগ্রী বিতরন।

নাটোরে ভিক্ষুকের নাম ভিজিডি তালিকায় থাকলেও বরাদ্দের চাল না দেওয়ার অভিযোগ।

খাজুরা ইউনিয়ন পরিষদ

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি:: নাটোরের নলডাঙ্গায় ভিজিডি কার্ডের তালিকায় অসহায় নারী জয়নব বিবির নাম অন্তভূক্ত হলেও বরাদ্দ হওয়া চাল এখনও দেয়নি খাজুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান

ভুক্তভোগি জয়নব বিবি অভিযোগ নিয়ে উপজেলা নির্বাহী অফিসের কার্যালয়ে এসে কান্নাকাটি শুরু করলে বিষয়টি কিছু মিডিয়াকর্মীর নজরে আসে।তারা ওই নারীর সব বিষয় শুনে উপজেলা মহিলা অধিদপ্তরে ও ইউএনও আব্দুল্লাহ আল মামুন কে জানালে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করেন।

তবে চেয়ারম্যান খলিলুর রহমান দাবী করেন,ওই মহিলার নাম ভিজিডি তালিকায় ভুল করে অন্তভুক্ত হয়েছিল।পরে সেটা জয়নব বিবির নাম ভিজিডির তালিকায় রাখা হয়েছে এবং সে নিয়মিত ভিজিডির চাল পাবে বলে জানান।কিন্ত ভিজিডি চাল বিতরনের এক সপ্তাহ পার হলেও ভিজিডির ৩০ কেজি চাল এখনও পায়নি জয়নব বিবি।

জয়নব বিবি খাজুরা ইউনিয়নের ১নং ওর্য়াডের (সাধনগর-দুর্লভপুর) বাসিন্দা ও ভিক্ষা করে জীবিকা করেন তিনি।

শুক্রবার(২৬ ফেব্রুয়ারি) সরেজমিন গিয়ে দেখা যায়, ভুক্তভোগি জয়নব বিবির গত ১৮ ফেব্রয়ারী বৃহস্পতিবার উপজেলার খাজুরা ইউনিয়নে ভিজিডির চাল বিতরণ করা হয়।সেই ভিজিডি কার্ড পেয়ে দুর্লভপুর গ্রামের রেলওয়ের ধারে খুপরি ঘরে বসবাসকারী স্বামী পরিত্যক্ত জয়নব বিবি চাল আনতে যায়।জয়নব বিবি ভিজিডি র্কাড দেখিয়ে খাজুরা ইউনিয়ন পরিষদে চাল চাইলে তার র্কাড কেড়ে নিয়ে তাড়িয়ে দেয় চেয়ারম্যান ও তার লোকজন।

পরে গত ২২ ফেব্রয়ারী সোমবার জয়নব বিবি ভিজিডি তালিকা নিয়ে অভিযোগ জানাতে নলডাঙ্গা ইউএনও অফিসের গেটে এসে কান্নাকাটি শুরু করে। এসময় দুই জন মিডিয়া কর্মীর নজরে পড়ে। তারা ওই নারীর সব বিষয় শুনে উপজেলা মহিলা অধিদপ্তরে ও ইউএনও আব্দুল্লাহ আল মামুন কে জানালে ইউএনও তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করেন।পরে ওই দিনে চেয়ারম্যান খলিলুর রহমান ছুটে যান জয়নব বিবির বাড়িতে।

চেয়ারম্যান জয়নব বিবিকে জানান তার নাম তালিকা থেকে বাদ দেওয়া হবে না এবং এ নিয়ে আর কারো কাছে অভিযোগ যেন না করা হয়। ভুক্তভোগি জয়নব বিবি খুশি হলেও তার নামে যে চাল বরাদ্দ ছিল তা এখনও পায়নি বলে দুঃখ প্রকাশ করেন। খাজুরা ইউনিয় পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান জানান,জয়নববিবির নাম ভুল করে অন্তভুক্ত হলেও পরে তার নাম তালিকা থেকে আর বাদ দেওয়া হবে না। উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা শাহিনুর খাতুন জানান,ভিজিডি তালিকা এবার অনলাইনে আবেদনের প্রেক্ষিতে যাছাইবাছাই করে তালিকা করা হয়েছে।এখানে ভুল করে কারো নাম অন্তভুক্ত হওয়ার সুয়োগ নাই। যে তালিকা চুড়ান্ত হয়েছে সে তালিকা থেকে চেয়ারম্যানরা বাদ দেওয়ার ক্ষমতা রাখেন না। ভিজিডির তালিকা থেকে কারো নাম বাদ দেওয়ার ক্ষমতা আছে ইউএনও স্যারের।

এ সকল বিষয়ে জানতে চাইলে নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন,ভিজিডি এ তালিকা থেকে এ নারীর নাম বাদ দেওয়া হবে না।বিষয়টি তদন্ত করে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


close(x)

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. নিউজ মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page