রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৩:৪৮ অপরাহ্ন

নোটিশ
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘মদিনা কন্ঠ ’ ধন্যবাদ। দেশব্যাপি সংবাদদাতা নিয়োগ চলছে । 
ব্রেকিং নিউজ :
হিজলায় বিষাক্ত সাপের কামড়ে আহত ইউএনও’র কন্যা। কুরআন- সুন্নাহর আলোকে জাতিকে নির্দেশনা দেয়া আলেম সমাজের দায়িত্ব ও কর্তব্য ইসলামী ছাত্র আন্দোলন এর দশমিনা থানা শাখার ২০২৩ সেশনের কমিটি গঠন । বিশ্বনাথে গোয়াহরি বিলে ঐতিহ্যের পলো বাওয়া উৎসব পালিত বিজয় সাহিত্য সম্মাননা পুরুস্কার পেলেন-কবি রবীন্দ্রনাথ মন্ডল নড়াইলে আগুনে পুড়ে মারা গেছে পাঁচটি গরু হিজলায় এশিয়ান টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। মানত করার পর তা পূরণ করতে ভুলে গেলে করণীয় উপায় বরিশালে নৌ-পুলিশের অভিযানে ২১০ কেজি জাটকা জব্দ হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিন্দ্রায় শায়িত আ’লীগ নেতা দলিলুর রহমান সিকদার

নড়াইলে পুলিশ পরিচয় দিয়ে লক্ষাধিক টাকা আত্মসাৎ 

আত্মসাৎ 

উজ্জ্বল রায়, নড়াইল থেকেঃ পুলিশ পরিচয় দিয়ে লক্ষাধিক টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে নড়াইলের লোহাগড়া থানা পুলিশ।  গত সোমবার গভীর রাতে নড়াইলের লোহাগড়া পৌরসভার মদিনাপাড়া এলাকা হতে স্থানীয় জনতার সহযোগিতায় তাদেরকে আটক করা হয়। তদের কাছ থেকে প্রতারণা কাজে ব্যবহৃত একটি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেল উদ্ধার করা হয়। পরে মঙ্গলবার (১০ জানুয়ারী) দুপুরে ভুক্তভোগী ইয়াকুব আলী স্বাধীন এর বড় ভাই ইবনে ইয়াসিন (২৮) ওই দুইজনের নাম উল্লেখ করে নড়াইলের লোহাগড়া থানায় মামলা দায়ের করলে পুলিশ আটকৃতদের গ্রেফতার দেখায়।

গ্রেফতার কৃতরা হলেন-গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্র-দিঘলিয়া গ্রামের আকরাম মোল্যার ছেলে তুহিন মোল্যা (৩৫) ও বাগেরহাট জেলার মোল্লারহাট থানার আড়োডেকি গ্রামের মো.এনায়েত শেখের ছেলে মো. রিপন শেখ(৩০)।

এজাহার সূত্রে জানা গেছে,কিছুদিন আগে ভুক্তভোগী ইবনে ইয়াসিন এর ছোট ভাই স্বাধীন এর পুলিশে চাকরির জন্যে খোঁজ খবর নেয়। পরে তার দুর-সম্পর্কের ভগ্নিপতির সাথে পরিচয় হয় রিপন মোল্যার। এরপর রিপন মোল্যার সূত্রধরে তুহিন মোল্লা ও তার পরিবারের পরিচয় হয় এবং পুলিশে চাকরির বিষয়ে আলাপ হয় এক পর্যায়ে তুহিন মোল্যা নিজেকে বাংলাদেশ পুলিশের সাব-ইন্সপেক্টর পরিচয় দেয়। পুলিশ কনস্টেবল পদে চাকরি নিতে হলে ১০ লক্ষ টাকা দাবি করেন। তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যম দিয়ে পুলিশ কনস্টেবল পদে চাকরি দিবে বলে জানায়।

তারা এ কথা বিশ্বাস করে এবং তাদের কথা অনুযায়ী প্রথমে চার লক্ষ টাকা এবং ট্রেনিং এ যাওয়ার পর বাকি ছয় লক্ষ টাকা প্রদান এর শর্তে রাজি হয়ে ২০২১ সালের ১০ ডিসেম্বর বিকালে উপজেলার বসুপটি নিজ বাড়িতে তার ভাই এবং পরিবারের লোকজনের সামনে তিন লক্ষ দশ হাজার টাকা দিলে রিপন মোল্যা ও তুহিন মোল্যা একটি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেল (গোপালগঞ্জ ল-১১-১৮৬৭) যোগে চলে যায়। পরবর্তীতে তার ভাইকে চাকরি দিতে পারে নাই। এরপর তার ভাইকে চাকরি দিবে বলে গত ৯ জানুয়ারি মঙ্গলবার রাতে লোহাগড়া পৌরসভার মদিনাপাড়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন এর বাড়িতে বসে আলোচনা করে। পরে এক লক্ষ টাকা দিলে বর্তমান নিয়োগ বিজ্ঞপ্তিতে চাকরি দিবে জানলে। তাদের কথা সন্দেহজনক মনে হলেস্থানীয় লোকজনের সহায়তায় পুলিশে খবর দেয়। খবর পেয়ে নড়াইলের লোহাগড়া থানা পুলিশের একটি দল একটি মোটরসাইকেলসহ তাদের আটক করেন।

নড়াইলের লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.নাসির উদ্দিন বলেন, প্রতারণা ও অর্থ আত্মসাৎ এর ঘটনায় মামলা হয়েছে। গ্রেফতার দুইজনকে বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।

নিউজ টি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন:-


© All rights reserved © 2018 MadinaKantho.com
Design & Developed BY Madina Kantho
error: Content is protected !!