বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:২১ অপরাহ্ন

নোটিশ
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘মদিনা কন্ঠ ’ ধন্যবাদ। দেশব্যাপি সংবাদদাতা নিয়োগ চলছে । 
ব্রেকিং নিউজ :
হিজলায় এছান বাবুর্চিকে কুপিয়ে হত্যা চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হিজলায় মেঘনা নদীতে তিন হাজার সাতশত বস্তা চিনি সহ ট্রলার ডুবি। ঝালকাঠিতে স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ, ঘাতক স্বামী আটক হেলিকপ্টার দুর্ঘটনা: র‌্যাবের এয়ার উইং পরিচালক ইসমাইল মারা গেছেন হিজলায় ৭ বছরের শিশু কন্যা পানিতে পড়ে মৃত্যু আজ পবিত্র আশুরা। হিজলায় মুসল্লিদের কষ্ট লাগবের জন্য (ডিপ টিউবওয়েল) প্রদান-এম হেলাল উদ্দিন হিজলায় হাফেজী মাদ্রাসায় কুরআন শরীফ বিতরণ করেন-এম হেলাল উদ্দিন আগামী সেপ্টেম্বর থেকে লোডশেডিং কমিয়ে আনার চেষ্টা-প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সয়াবিন তেলের দাম বাড়ানোর প্রস্তাব

ধর্ম অবমাননার জেরে পুলিশের সাথে সংঘর্ষ

বাগেরহাট থানা

অনলাইন ডেস্ক:: বাগেরহাটে চিতলমারীতে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ফেসবুকে কলেজছাত্রী’র অবমাননাকর পোস্টকে কেন্দ্র করে ভাংচুর ও পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। হামলা ও ভাংচুরের ঘটনায় চিতমারী থানার উপ-পরিদর্শক (এসআই) শামিম হাওলাদার বাদী হয়ে ৫৯ জনের নামসহ অজ্ঞাতনামা ২৫০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

অন্যদিকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ফেসবুকে কটূক্তি এবং অবমাননাকর পোস্ট দেওয়ার ঘটনায় শেরে বাংলা কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রুবেল মুন্সি বাদী হয়ে কলেজছাত্রী রনিত বালা রনিকে আসামী একটি মামলা করেছেন।

ভাংচুরের মামলায় ২২ জন এবং ধর্ম অবমাননার মামলায় রনিত বালাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করেছে চিতলমারী থানা পুলিশ।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধর্ম অবমাননা নিয়ে সৃষ্ট অনাকঙ্খিত ঘটনায় দুটি মামলা করা হয়েছে। ভাংচুরের মামলায় ২২ জনকে এবং ধর্ম অবমাননার মামলার একমাত্র আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

উলেখ্য, ফেসবুক আইডিতে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (স.) কে কটূক্তি ও অবমাননা করে পোস্ট দেওয়া এবং ভিডিও ভাইরাল করার অপরাধে রবিবার (১৯ জুন) রাতে শেরে বাংলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী রনিত বালা রনি (১৮) কে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার (২০ জুন) দুপুরে রনিত বালা রনির বিচারের দাবিতে মিছিল করে এবং থানায় প্রবেশের চেষ্টা করে। তখন পুলিশ বাঁধা দিলে সংঘর্ষে রুপ নেয়। এসময় বিক্ষুব্ধ জনতা ইটপাটকেল নিক্ষেপ করে স্থানীয় জনতা। বিক্ষুব্ধ জনতাকে সামাল দিতে পুলিশও ২৪ রাউন্ড গুলি ছোড়ে। এতে ১২ পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়। এসময় পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হোসেনের গাড়ি, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার গাড়ি, ৪টি মোটরসাইকেল ও থানার কাচের জানালা ক্ষতিগ্রস্ত হয়।

নিউজ টি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন:-


© All rights reserved © 2018 MadinaKantho.com
Design & Developed BY Madina Kantho
error: Content is protected !!