বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘ মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
রংপুরের সেই হিন্দু পাড়া পল্লিতে ভয়াবহ অগ্নিকাণের ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান ইসলামী আন্দোলন সিলেটের বিশ্বনাথে শেখ রাসেল দিবস ২০২১ পালন ঝালকাঠিতে বৃদ্ধ জবেদা খাতুনের চিকিৎসায় এইট হিউম্যান ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের অর্থ প্রদান রাজাপুরে সাড়ে ৩ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে কিশোর গ্রেপ্তার ঝালকাঠিতে চিহ্নিত মাদক কারবারি গ্রেপ্তার ঝালকাঠিতে জেলা কর্ণধার কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে ইউএনও’র সাথে সাংবাদিকদের মতবিনিময় হিজলায় দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত সদস্যকে আটক করেছে কোস্টগার্ড । বিশ্বনাথে ভারতীয় মদের চালানসহ ৪ মাদক ব্যবসায়ী আটক এক ঘণ্টার ডিসি কিশোরী জান্নাতুল নারী ও শিশু বান্ধব জেলা গড়তে চান

দ্বীনের খেদমতে আত্মনিয়োগের জন্য ছাত্রসমাজকে সাহাবিদের আদর্শ লালন করতে হবে

দ্বীনের খেদমত

ফারুক আহমদ,সিলেট প্রতিনিধি:: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা মো. মনজুরুল করিম মহসিন বলেন, দ্বীনের খেদমতে আত্মনিয়োগ করার জন্য একজন মুসলমানকে বিভিন্ন পন্থা অবলম্বন করতে হয়। এজন্য সর্বপ্রথম নিজের জীবনকে কুরআন-সুন্নাহর আলোকে ও দ্বীনি জ্ঞানে সাজানো প্রয়োজন। তারপর দ্বীনের খেদমতে আত্মনিয়োগ করা উচিত। এক্ষেত্রে সাহাবায়ে কেরাম ছাত্রসমাজের জন্য এক অনুপম আদর্শ।

সাহাবায়ে কেরাম দ্বীন-প্রতিষ্ঠার জন্য রাসূল (সা.)-এর কাছে নিজেদের জীবনকে কুরবান করেছেন, পাশাপাশি বিভিন্ন ফিতনাকে রুখে দেওয়ার জন্য রক্তের শেষবিন্দু দিয়ে লড়াই করেছেন। বর্তমান সময় মুসলিম উম্মাহর জন্য কঠিন সময়। গোটা বিশ্বে মুসলমানদের নিয়ে নানাভাবে চক্রান্ত চলছে। একদিকে ইসলাম ও মুসলমানদের ক্ষতি সাধনে ইহুদি-খ্রিস্টানদের হীন পাঁয়তারা, অন্যদিকে মুসলমান নামধারী মুনাফিকদের ধর্মীয় লেবাসের আড়ালে সাধারণ মুসলমানের ঈমান হরণে ব্যতিব্যস্ততা। এর থেকে উত্তরণে এবং এই ক্রান্তিলগ্নে জাতির কান্ডারী ছাত্রসমাজকে সাহাবায়ে কেরামের আদর্শে উজ্জীবিত হয়ে দ্বীনের খেদমতে কাজ করতে যেতে হবে এবং ভ্রান্ত মতবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে।

তিনি আজ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া রাজনগর ডি.এস ফাযিল মাদ্রাসা শাখা আয়োজিত “দ্বীন প্রতিষ্ঠায় ছাত্রসমাজের ভূমিকা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি জাকারিয়া হোসেন ইমন’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম’র সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক নাসির খাঁন।

সভায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন টেংরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক শাহ ইয়াহইয়া আহমদ, মৌলভীবাজার জেলা শাখার সহ-সভাপতি সাহেদ আহমদ, সহ-প্রচার সম্পাদক মামুন আহমদ, আনজুমানে আল ইসলাহ রাজনগর উপজেলা শাখার সভাপতি মাওলানা নজরুল ইসলাম, হযরত সর্দারশাহ (র.) দরগাহ জামে মসজিদের খতিব মাওলানা তারেক আহমদ, লতিফিয়া ক্বারী সোসাইটি রাজনগর উপজেলা’র সহ-সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ, সংগঠনের মৌলভীবাজার জেলা শাখার প্রশিক্ষণ সম্পাদক মুস্তাকিম আহমদ মাসুম ও রাজনগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলী হোসাইন মিতুল।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনগর ডিএস ফাযিল মাদরাসা শাখার সহ-সভাপতি রায়েল আহমদ, টেংরা ইউনিয়ন সভাপতি জুনেদ আহমদ, সাধারণ সম্পাদক জীবন আহমদ, মনসুরনগর ইউনিয়ন সভাপতি মুস্তাকিম আহমদ, সহ-সভাপতি মুজাহিদুল ইসলাম, রাজনগর ইউনিয়ন সাধারণ সম্পাদক জামিল আহমদ প্রমুখ।

নিউজ টি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন:-

  • মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না। আপনার কোন মতামত থাকলে ইমেইলে যোগাযোগ করুন madinakanthonews@gmail.com ধন্যবাদ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই রকম আরো সংবাদ







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!