মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন

নোটিশ
মদিনা কন্ঠ অনলাইন নিউজ পোর্টাল এর জন্য দেশের সকল জেলা উপজেলায় সংবাদদাতা আবশ্যক।
সর্বশেষ খবর
পটুয়াখালী জেলা সম্মেলন অনুষ্ঠিত সভাপতি রফিকুল সম্পাদক হাসান আলী বরিশালে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে আহত ৬ মসজিদে নববীতে মুসল্লিদের নামাজ আদায়ের রেকর্ড প্রচণ্ড শীত উপেক্ষা করে তুরাগের বিশাল ময়দান জুড়ে চলছে জোর প্রস্তুতি। শরীফার গল্প’ নিয়ে বিভ্রান্তি থাকলে পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী বিদেশি শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে আনার ঘোষণা দিয়েছে কানাডা বরিশালের হিজলায় আধিপত্য বিস্তার নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৭ ঝালকাঠি স্বেচ্ছা‌সেবক দলের সভাপতি আরিফ তালুকদারের বসতঘরে আগুন হিজলায় বিএনপির কারাবন্দী নেতাদের পরিবারের পাশে দাড়ালেন এম হেলাল উদ্দিন । প্রতিটি নতুন সকালেই কল্যাণের ফুল ফোটে

দুনিয়া হলো মাকাল ফলের মতো-চরমোনাই পীর

রেজাউল করীম

চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, যারা চরমোনাইর লেভেল ব্যবহার করে দুনিয়ার উদ্দেশ্য হাসিল করতে চায়, তারা চরমোনাইর মুরিদ নয়। অনেকে সারাবছর চরমোনারই মাহফিলে এলেও ভোটের মৌসুমে নেতা-নেত্রীদের খুশি করার জন্য বলে, ‘এই দুই মাস আমরা চরমোনাইর মুরিদ না।’ এসব নামধারী মুরিদ নিয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে পীরের বাড়ির ময়দানে গতকাল বুধবার শুরু হয়েছে তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল। এদিন জোহরের নামাজের পর উদ্বোধনী বয়ানে রেজাউল করীম এ আহ্বান জানান। চরমোনাইর শততম এ মাহফিলে কয়েক লাখ পীর অনুসারী অংশ নিয়েছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

রেজাউল করীম বলেন, দুনিয়া হলো মাকাল ফলের মতো। ক্ষণস্থায়ী দুনিয়ার জন্য অর্থ, পদ-পদবি ও মন্ত্রী-এমপি হওয়ার জন্য পাগল হওয়া যাবে না। সবাই বিবস্ত্র হয়ে দুনিয়ায় জন্মগ্রহণ করেছেন। কবরে যেতে হবে তিন টুকরো সাদা কাপড় নিয়ে। তাই দুনিয়ায় ধনবান হওয়ার জন্য চিরস্থায়ী ঠিকানা জান্নাতের নিয়ামত থেকে কেউ বঞ্চিত হবেন না।

আজ বৃহস্পতিবার মাহফিলের দ্বিতীয় দিন বেলা ১১টায় ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে চরমোনাই পীরসহ ইসলামী আন্দোলনের শীর্ষ নেতারা বক্তৃতা করবেন। শনিবার সকাল ১০টায় আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে।


© All rights reserved ©  madinakantho.Com
Design & Developed BY Rahmatullah Palush