শনিবার, ৩১ Jul ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :

তালতলীতে আগুনে পুড়ে গেল ১২ দোকান।

ব্রেকিং নিউজ

তালতলী (বরগুনা) প্রতিনিধি।। বরগুনার তালতলীতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১২টি দোকান পুড়ে গেছে। সোমবার রাত ৯টার দিকে উপজেলার শারিক খালি ইউনিয়নের কচুপাত্রা বাজারে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এ সময় অন্তত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাওছার হোসেন, তালতলী থানার ওসি মো. কামরুজ্জামান মিয়া।

স্থানীয়রা জানান, বর্ষার দিন হওয়ায় বাজারের অনেক ব্যবসায়ীরা অন্যদিনের তুলনায় একটু আগে দোকান বন্ধ করে নিজ নিজ বাড়িতে চলে যান। রাত পৌণে ৯টার দিকে তিন দিন ধরে বন্ধ একটি কসমেটিক্সের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে পার্শ্ববর্তী আমতলী উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগে আগুনে বিকাশ, গার্মেন্টস, মাছের গদি, দুটি কসমেটিক্স, পান, লেপ তোশক, কাপড়, ইলেকট্রোনিক্স ও একটি ওষুধের দোকান পুড়ে গেছে। এতে দোকানগুলোতে থাকা নগদ টাকা ও মূল্যবান মালামাল পুড়ে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে বাজারের খাল থেকে পানি সরবরাহ পথ না থাকায় আগুন নেভাতে বিলম্ব হয়েছে। পরে মসজিদের পুকুর থেকে পানি সরবরাহ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবির বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে তাদের সহযোগিতা করা হবে। আগুন লাগার এক ঘন্টা পর ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে আসে। অথচ এখানে আসতে সর্বোচ্চ ১০ মিনিট সময় লাগে। এমন প্রশ্নের জবাবে ফায়ার সার্ভিসের অফিসার মো. মামুন জানান, ৯টা ২৫ মিনিটে খবর পেয়ে আমতলীর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সড়ক খারাপ থাকায় আমাদের আসতে সময় ৩০ মিনিট সময় লেগেছে। আর বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন:-

সিলেট লাক্কাতুরা চা বাগান থেকে ৪ জুয়াড়ী গ্রেফতার।
পরিবহণ শ্রমিক গ্রেফতার, প্রতিবাদে অবরোধ সিলেট-সুনামগঞ্জ সড়ক।
সিলেট বিয়ানীবাজারে সিএনজি’র ধাক্কায় যুবক নিহত।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!