মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

নোটিশ
মদিনা কন্ঠ অনলাইন নিউজ পোর্টাল এর জন্য দেশের সকল জেলা উপজেলায় সংবাদদাতা আবশ্যক।
সর্বশেষ খবর
পটুয়াখালী জেলা সম্মেলন অনুষ্ঠিত সভাপতি রফিকুল সম্পাদক হাসান আলী বরিশালে বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে আহত ৬ মসজিদে নববীতে মুসল্লিদের নামাজ আদায়ের রেকর্ড প্রচণ্ড শীত উপেক্ষা করে তুরাগের বিশাল ময়দান জুড়ে চলছে জোর প্রস্তুতি। শরীফার গল্প’ নিয়ে বিভ্রান্তি থাকলে পরিবর্তন হবে: শিক্ষামন্ত্রী বিদেশি শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে আনার ঘোষণা দিয়েছে কানাডা বরিশালের হিজলায় আধিপত্য বিস্তার নিয়ে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৭ ঝালকাঠি স্বেচ্ছা‌সেবক দলের সভাপতি আরিফ তালুকদারের বসতঘরে আগুন হিজলায় বিএনপির কারাবন্দী নেতাদের পরিবারের পাশে দাড়ালেন এম হেলাল উদ্দিন । প্রতিটি নতুন সকালেই কল্যাণের ফুল ফোটে

ঝালকাঠি সুগন্ধা নদীতে সাগর নন্দিনী-২ ট্যাংকারে আগুন নিয়ন্ত্রণে

Jhalokathi pic

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির সুগন্ধা নদীতে ওটি সাগর নন্দিনী-২ নামের তেলবাহী জাহাজে (ট্যাংকার) আবার লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেল জানায়, সোমবার সন্ধ্যা পৌনে ৭টায় বাহিনীর কাছে ট্যাংকারে আগুন ধরার খবর আসে। প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৬টা ৫০ মিনিটে। ১১টি ইউনিটের চেষ্টায় মঙ্গলবার ভোর ৫টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের খবর পেয়ে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা হন। তার সঙ্গে এক সহকারী পরিচালক ও এক উপসহকারী পরিচালক ছিলেন। দুর্ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করেন নৌবাহিনী ও কোস্ট গার্ড সদস্যরা।

ঝালকাঠি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, বরিশাল বিভাগের ফায়ার সার্ভিসের আগুন নিয়ন্ত্রণের সব ফোম শেষ হওয়ায় খুলনা থেকে পাঠানো ১০৫ কনটেইনার ফোম রাত সোমবার ৩টায় ঝালকাঠি এসে পৌঁছায়। ১০ ঘণ্টা জ্বলার পর মঙ্গলবার ভোর ৫টার দিকে জাহাজটির আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টায় প্রেস ব্রিফিং করে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম চৌধুরী সাংবাদিকদের বলেন, ঝালকাঠি ফায়ার সার্ভিসের পর্যাপ্ত ফোম না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে, তবে বিস্ফোরিত জাহাজটির সঙ্গে নোঙর করে রাখা সাগর নন্দিনী-৪ নামক আরেকটি জাহাজকে নিরাপদে সরিয়ে নিতে সক্ষম হয়েছি।

বরিশালের নৌ পুলিশ সুপার কফিল উদ্দিন বলেন, বারবার এ ধরনের নৌ দুর্ঘটনা ঘটায় জাহাজ মালিকদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার পরামর্শ নৌ পুলিশের রয়েছে।

গত শনিবার দুপুর পৌনে ২টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে পদ্মা অয়েল কোম্পানির জ্বালানি তেলবাহী ট্যংকার ওটি সাগর নন্দিনী-২ বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। দুর্ঘটনায় জাহাজের পেছনের তিন তলাবিশিষ্ট চালকের কক্ষ ও কেবিনের অংশ উড়ে গিয়ে পানিতে নিমজ্জিত হয়। এতে চারজন নিহত ও চারজন আহত হন।


© All rights reserved ©  madinakantho.Com
Design & Developed BY Rahmatullah Palush