সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:১৮ পূর্বাহ্ন

নোটিশ :
“নিউজ মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
রাজাপুরে চুরি মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। হিজলায় কাজী তৌহিদুল আলম মাসুদ এর সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠান। হিজলায় কোস্টগার্ডের অভিযানে ৪০মন ঝাটকা ইলিশ জব্দ। হিজলায় ৬ জন্য ইউপি সদস্য প্রার্থী নিয়ে এক ব্যতিক্রম আলোচনা সভার আয়োজন। লালপুরে ভূমিহীন মুক্তিযোদ্ধাকে বাড়ি উপহার। নাঈম হাসান ঈমন কে ইউপি সদস্য পদপ্রার্থী হিসেবে দেখতে চায় এলাকার জনগণ। পীরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। নাটোরে ভিক্ষুকের নাম ভিজিডি তালিকায় থাকলেও বরাদ্দের চাল না দেওয়ার অভিযোগ। নাটোরের বাগাতিপাড়ায় গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার। হিজলায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ উদ্বোধন করেন পংকজ নাথ।

ঝালকাঠিতে নেছারাবাদ দরবার শরীফের দুই দিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু।

নেছারাবাদ

মোঃ নাঈম হাসান ঈমন, স্টাফ রিপোর্টার:: ঝালকাঠিতে সোমবার আছরের নামাজরে পর থেকে শুরু হয়েছে নেছারাবাদ দরবার শরীফের দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিল। বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত এনএস কামিল মাদ্রাসা ময়দানে এ মাহফিলে লাখ মানুষের জমায়েত হয়েছে। বুধবার ফজরের নামাজের পরে আখেরি মোনাজাতের পরে মাহাফিল শেষ হবে।

প্রথম দিনে উদ্বোধনী বয়ান করেন মাহফিলের সভাপতি কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী। দুই দিনব্যাপী মাহফিলে তিনি গুরুত্বপূর্ণ বয়ান করবেন। এছাড়াও তিনি সমাপনী বয়ান শেষে আখেরী মোনাজাত পরিচালনা করবেন। মাহফিলে দেশ-বিদেশ থেকে কায়েদ ভক্ত আশেকানসহ লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ নিবেন।

মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যে ৬৪ জেলার ভক্ত আশেকান মেহমানদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছে মাহফিল পরিচালনা কমিটি। ইতোমধ্যেই মাহফিলে ভক্ত আশেকান ও মেহমানদের আগমন শুরু হয়েছে।

এনএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. গাজী শহিদুল ইসলাম জানান , ইতোমধ্যে মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্মাণ করা হয়েছে ৫টি প্যান্ডেল। আগত মেহমানদের সেবায় ৫ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে। নেছারাবাদে প্রবেশের সড়কটি মাহফিল চলাকালে যানবাহনমুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অতিথিদের মেহমানদারীর দায়িত্বে থাকা নেছারাবাদ জিনাতুন্নেছা ফাজিল মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইছহাক আমীন বলেন, দূর-দূরান্ত থেকে আগত মেহমানদের গাড়িবহর পার্কিংয়ের জন্য ব্যবস্থা নিয়েছেন কর্তৃপক্ষ।

মাহফিলকে ঘিরে জেলা জুড়ে সাজসাজ রব বিরাজ করছে। মাহফিলে উপমহাদেশের বুযুর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হযরত কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত দরবার শরীফে দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরামগণ বয়ান করবেন।

“সকল আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিন”

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. নিউজ মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page