শনিবার, ৩১ Jul ২০২১, ০৮:৫০ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :

ঝালকাঠিতে চলছে কঠোর সাটডাউন, ১১৩ জনকে ৫৭ হাজার টাকা জরিমানা।

মো. নাঈম, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠিতে চলছে কঠোর সাটডাউন। ৩জুলাই শনিবার সকাল থেকে মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। এর মধ্যেও শহরে লোকজনের কারণে অকারণে রাস্তায় বের হচ্ছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনটি ভ্রাম্যমাণ আদালত স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক না পরায়, অকারণে বাসা থেকে বের হওয়ার দায়ে ৮১ জনকে ৩৬ হাজার ১০০ টাকা জরিমানা করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজবির হোসেন, আরিফুজ্জামান ও অং সিং মারমা এদের নেতৃত্বে শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে এই জরিমানা করেন। সকাল থেকে সেনাবাহিনীর একটি টিম শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশী করছে।

এদিকে ঝালকাঠির রাজাপুরে লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্থানে মাঠে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন। সরকারের নির্দেশিত মার্কেট ও দোকানপাটসহ খুলতে দেয়া হচ্ছেনা অন্য কোন ব্যবসা প্রতিষ্ঠান। জরুরী প্রয়োজন ছাড়া লোকজনকে ঘরের বাইরে বের হতে দেয়া হচ্ছেনা। অজুহাত দেখিয়ে বা কোনও অজুহাত ছাড়া যারা ঘরের বাইরে বের হচ্ছেন অথবা সরকারের নির্দেশ অমান্য করার চেষ্টা করছেন যারা, তাদেরকে আইনের আওতায় আনছেন উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোক্তার হোসেন বলেন, করোনার সংক্রমন থেকে লোকজনকে মুক্ত রাখতে সরকারের নির্দেশ মেনে চলার জন্য প্রশাসন মাঠে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

যারা সরকারের নির্দেশ অমান্য করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। লকডাউনের তৃতীয় দিনে ৩ জুলাই শনিবার উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে ২৩টি মামলায় ৩২জনকে ২১ হাজার ৯শ টাকা জরিমানা করছেন।

অকারনে রাস্তায় বের হওয়া মানুষকে ফিরিয়ে দেওয়া হয়। সেনাবাহিনীর পাশাপাশি র‌্যাব, পুলিশ ও আনছার বাহিনী জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। মোবাইল কোর্টের সাথে স্কাউট ও গালস গাইড সহযোগীতা করেছেন, এছাড়াও জেলা প্রশাসকের সাথে মাঠে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও আনছার বাহিনী। শহরের প্রবেশদ্বারে বাঁশ বেঁধে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে সেখানে কর্তব্যরত আইন শৃঙ্খলাবাহীনির সদস্যরা শহরে প্রবেশকারীদের প্রশ্ন করেন এবং যৌক্তিক করাণ ছাড়া কাউকে শহের প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!