রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৬:৩১ পূর্বাহ্ন

নোটিশ :
“নিউজ মদিনা কন্ঠ” ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা।
ব্রেকিং নিউজ :
রাজাপুরে জোয়ারের পানিতে তরমুজ ক্ষেত তলিয়ে মাঠেই নষ্ট হচ্ছে ফল, দিশেহারা চাষীরা। রাজাপুরে প্রতিপক্ষের হামলায় আহত ৩। রাজাপুরে সাবেক বিজিবি কর্মকর্তার বসতঘরে হামলার অভিযোগে মামলা, আহত ২। কাঠালিয়ায় অনাবৃষ্টিতে রবিশস্যের ফলন কমার আশঙ্কা,ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র চাষীরা। নলছিটিতে স্বাস্থ্যবিধি না মানায় ১৯জনের জরিমানা। ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান মাছ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন। রমজানের পবিত্রতা রক্ষার্থে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর ইশার স্মারকলিপি। রাজাপুরে নানা বাড়ির পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু। এবাদত‌ই হোক রমজানের ব্যস্ততা-সফিকুল ইসলাম সালেহী। চান্দিনার কামারখোলা কমিউনিটি কমপ্লেক্স মসজিদের উদ্যোগে রমজানের ইফতার সামগ্রী বিতরন।

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা ফ্রী মাস্ক বিতারন করেন,জাহিদ হাসান বাবু ।।

জাহিদ হাসান বাবু ।

মাসুম বিল্লাহ:: বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নে লকডাউনে কঠোর অবস্থানে রয়েছেন চেয়ারম্যান জাহিদ হাসান বাবু।সারা বাংলাদেশে সরকার ৭ দিনের লকডাউন ঘোষণা করেছেন।আজ সোমবার প্রথম দিনের মতো লকডাউনে কঠোর অবস্থান নিয়েছে বাকেরগঞ্জ উপজেলার পাদ্রী শিবপুর ইউনিয়ন চেয়ারম্যান জাহিদ হাসান বাবু । লকডাউন পালনে চেয়ারম্যানের পাশাপাশি ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও এলাকায় গন্য মান্য লোকের উপস্থিতি চোখে পড়ার মতো। ইউনিয়নে ওষুধের দোকান ছাড়া সব ধরণের দোকাপাট বন্ধ রয়েছে।

মহামারি প্রাদুর্ভাব প্রতিরোধে ও সরকারের নির্দেশনা যথাযথ ভাবে প্রতিপালনে জন সচেতনতা বৃদ্ধির লক্ষে জাহিদ হাসান বাবুর পক্ষে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ ইলিয়াস সিকদার ও মিজানুর রহমান মিন্টু জনসাধারনের মাঝে মাস্ক বিতারন করেন।মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সরকার ঘোষিত লকডাউন মানতে ৫ এপ্রিল সকালে ইউনিয়নের নিউ মার্কেট বাজার সহ বিভিন্ন এলাকায় ফ্রী মাস্ক বিতারন করেন।

এসময় যারা লকডাউন না মেনে দোকান খুলেছেন ও মাস্ক পরছেন না এমন লোকদের কে ফ্রী মাস্ক বিতারন করেন এবং সরকারি আইন মান্য করতে অনুরোধ করেন। প্রথম দিনের মতো লকডাউন চলাকালে সকাল থেকে ইউনিয়নের বিভিন্ন প্রবেশপথে পুলিশের চেকপোষ্টে তৎপরতা লক্ষ্য করা যায়।

পুলিশ সদস্যরা জরুরী প্রয়োজনে চলাচলরত ব্যক্তিদের আইডি কার্ড ও পরিচয়পত্র দেখে জিজ্ঞাসাবাদ সাপেক্ষে তাদেরকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলাচলের অনুমতি দিচ্ছেন। একইভাবে ছোটখাটো কিছু যানবাহন যেমন টমটম, ইজিবাইক, অটোরিক্সা চলাচল করতে দেয়া হচ্ছে না। মানুষের চলাচল নিয়ন্ত্রিত করতে ইউনিয়নের বিভিন্ন স্পটে রয়েছে পুলিশ সদস্যরা। মোটরসাইকেল ও প্রাইভেটকার দেখলেই থামাচ্ছেন তারা। জানতে চাচ্ছেন কেন বের হয়েছেন, কোথায় যাচ্ছেন? সদুত্তর না মিললেই পুলিশ তাদেরকে ফেরত পাঠিয়ে দিচ্ছেন।

অপরদিকে জরুরি মালামাল নিয়ে আসা যানবাহনগুলোর গায়ে লেগে যেন করোনাভাইরাস প্রবেশ না করতে পারে, সে কারণে গাড়িগুলোকে জীবাণুমুক্ত করে দিচ্ছে প্রশাসন।পাদ্রী শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান বাবু জানান, ‘লকডাউনে ইউনিয়নের সকল এলাকায় ব্যক্তিগত, সামাজিক ও রাজনৈতিকসহ সবধরণের সভা-সমাবেশ বা গণজমায়েত বন্ধ থাকার পাশাপাশি নিদিিষ্ট সময় পর্যন্ত কাঁচা বাজার, মুদির দোকান, মার্কেট ও বিপণী বিতান খোলা রাখার নির্দেশনা দিয়েছি। বন্ধ থাকবে ব্যক্তিগত ও যে কোন ধরণের গণপরিবহন। এসময় মানুষকে ঘরে অবস্থানের করার জন্য অনুরোধ করা হয়েছে ।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


close(x)

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. নিউজ মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
You cannot copy content of this page