বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৪:২৭ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।

আল-কারীম ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদ্রাসার বার্ষিক পরিক্ষা শুরু আজ।

আল-কারীম

মদিনা কন্ঠ: আজ (১২ ডিসেম্বর) শনিবার সকাল ১০ ঘটিকায় শুরু হলো, আল কারীম ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদ্রাসার বার্ষিক পরিক্ষা।  মাদ্রাসাটি নারায়ণগঞ্জ জেলার, সিদ্ধিরগঞ্জ থানার, চৌধুরী বাড়ির নিকট, এনায়েত নগর এলাকায় অবস্থিত।

এখানে বালক-বালিকা শাখায় প্রায় তিনশত ছাত্র-ছাত্রী পবিত্র কোরআন শিক্ষার পাশাপাশি বাংলা, ইংরেজী ও গনিত তথা জেনারেল শিক্ষার ও সুযোগ-সুবিধা পাচ্ছে।

এখানে কয়েকটি বিভাগে পাঠদানের ব্যবস্থা রয়েছে, বালক শাখায় শিশু শ্রেণি থেকে হিফজ পড়ার পাশাপাশি স্কুলে পঞ্চম শ্রেণিতে ( সমাপনী) পরীক্ষার বিশেষ ব্যবস্থা রয়েছে।  এবং বালিকা শাখায় মহিলা শিক্ষিকা দ্বারা সম্পূর্ণ পর্দা সহকারে শিশু শ্রেণি থেকে (কওমী মাদ্রাসার সিলেবাস অনুযায়ী) নাহবেমীর জামাত পর্যন্ত পড়ার পাশাপাশি পঞ্চম শ্রেণিতে ( সমাপনী) পরীক্ষার বিশেষ সুযোগ রয়েছে।

২০১৬ সালের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটি শুরু লগ্ন থেকে অত্যান্ত শুনামের সাথে পাঠদান করে আসছে। মুফতী মোঃ কারামত আলী সাহেব দাঃ বাঃ এর দক্ষ পরিচালনায় মাদ্রাসাটি পরিচালিত হচ্ছে।

বিঃদ্রঃ ২০২১ সালের শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।  একমাত্র মুসলিম সন্তানদের জেনারেল শিক্ষার পাশাপাশি পবিত্র কোরআনের(দ্বীনের) শিক্ষার জন্যই এই ব্যবস্থা বলে জানান কর্তৃপক্ষ।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!