শনিবার, ৩১ Jul ২০২১, ১০:২৪ অপরাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :

আল্লামা ছালিক আহমদ (র.) ছিলেন হাদীসে নববীর এক উজ্জল নক্ষত্র- দুলাল আহমদ।

ফারুক আহমদঃ বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলার উদ্যোগে সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার উপাধ্যক্ষ শাইখুল হাদীস হযরত মাওলানা ছালিক আহমদ (র.) এর জীবন ও কর্ম শীর্ষক সেমিনার বুধবার ২৯ জুন বাদ যুহর সংগঠনের সিলেট বিভাগীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা দুলাল আহমদ বলেন, শাইখুল হাদীস আল্লামা ছালিক আহমদ (র.) ছিলেন একজন প্রখ্যাত হাদীস বিশারদ, আলিমে দ্বীন ও প্রথিতযশা শিক্ষাবিদ। তাঁর জীবন ও কর্ম পর্যালোচনার মাধ্যমে তা থেকে আমাদের অনেক কিছু শিক্ষা নেয়ার রয়েছে। তিনি ছিলেন আমাদের প্রেরণার উৎস। তালামীযে ইসলামিয়ার বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় তাঁর বক্তব্যগুলো ছিল কর্মীদের জন্য চলার পাথেয়। হাদীসে নববীর এ উজ্জল নক্ষত্র আমাদের কাছ থেকে চলে গেলও তাঁর আদর্শ আমাদেরকে ধরে রাখতে হবে।

জেলা শাখার সভাপতি কবির আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ কুতুব আল ফরহাদের পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ, সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান ও সৎপুর দারুল হাদীস কামিল মাদরাসার শিক্ষক মাওলানা ছাদিকুর রহমান অলংকারী।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেটের সভাপতি সুলাইমান আহমদ চৌধুরী ও সিলেট মহানগরীর সাবেক সভাপতি জাহেদুর রহমান।

এতে আরো উপস্থিত ছিলেন, সিলেট মহানগরীর সহ-সভাপতি মারুফ আহমদ, সিলেট পশ্চিম জেলা সহ-সভাপতি ইসলাম উদ্দিন লতিফি, সহ-সাধারণ সম্পাদক রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক শেখ রেদ্বওয়ান হোসেন, প্রচার সম্পাদক খালেদ আহমদ, অফিস সম্পাদক গিয়াস উদ্দিন, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, সদস্য আব্দুল আহাদ, মোগলাবাজার থানা সভাপতি ইমরান আহমদ সূফি, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন রাজন, বিশ্বনাথ দক্ষিণ উপজেলা সভাপতি হোসাইন আহমদ রাজন, সাধারণ সম্পাদক আশিকুর রহমান সাঈদ, বিশ্বনাথ উত্তর উপজেলা সভাপতি বায়জীদ আহমদ, সাধারণ সম্পাদক আল আমিন সুমন, দক্ষিণ সুরমা থানা সহ-সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও সদর পশ্চিম উপজেলা সাধারণ সম্পাদক মাহবুব আহমদ প্রমূখ।

আরও পড়ুন:-
আগৈলঝাড়ায় সর্বাত্মক কঠোর লকডাউনের প্রথম দিন।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!