শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘ মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বিশ্বনাথে প্রবাসী কল্যান সমিতির কর্তৃক কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান বরিশালে বিসিক উদ্যােক্তা মেলা দীর্ঘ ৬ মাস বন্ধ থাকায় পথে বসেছে আয়োজকরা, চালু’র দাবি ঝালকাঠিতে যৌন নিপীড়নের অভিযোগে আওয়ামীলীগ নেতা সিদ্দিক গ্রেফতার খুলনার আমিরপুরে হাতপাখার প্রার্থী মাওঃ মিছবাহ উদ্দিনের ব্যাপক গণসংযোগ হিজলায় ৬শত সাতচল্লিশ শিশু শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চিত ব্রিজটি এখন যেন দুই গ্রামের মানুষের মরণফাঁদ মাওলানা আবদুর রাজ্জাক জেহাদীর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর শোক ঝালকাঠি সরকারি কলেজে স্বাস্থ্যবিধি মেনে চলছে ক্লাস বিশ্বনাথ উপজেলা জামাতের সাবেক নায়েবে আমির নিজাম সিদ্দিকী গ্রেফতার সেনহাটী ইউনিয়নে হাতপাখার প্রার্থীর গণসংযোগ

আগৈলঝাড়া উপজেলা নির্বাহি অফিসার এর উদ্যোগে ও সহযোগিতায় সেতু মেরামত সম্পন্ন।

UNO Hasem

মঞ্জুর লিটন,আগৈলঝাড়া প্রতিনিধি :বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাশেমের উদ্যোগে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের সহযোগিতায় অবশেষে বেইলী সেতুর মরিচা ধরে ভেঙ্গে যাওয়া পাটাতনগুলো অপসারণ করে নতুন করে সংস্কার করা হয়েছে।

জানা গেছে, গতকাল সোমবার উপজেলার গৈলা ইউনিয়নের সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে সড়ক ও জনপথ বিভাগের বেইলী সেতুটি দীর্ঘদিন ধরে পাটাতনগুলো মরিচা ধরে বিভিন্নস্থানে ভেঙ্গে ছোট-বড় গর্তের কারণে শিক্ষার্থী, লোকজনসহ যানবাহন চলাচলে প্রতিনিয়িত দুর্ঘটনার কারনে ব্রীজটি মরন ফাঁদে পরিনত হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাশেমের উদ্যোগে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের সহযোগিতায় অবশেষে বেইলী সেতুর মরিচা ধরে ভেঙ্গে যাওয়া পাটাতনগুলো অপসারণ করে নতুন করে সংস্কার করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে খালের উপর অন্তত ৩০ বছর আগে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে নির্মিত বেইলী সেতুর পাটাতনগুলো মরিচা ধরে জরাজীর্ণ হয়ে পড়েছে। দুর্ঘটনা এড়াতে কোনো পদক্ষেপ নেয়া হয়নি এর আগে।

সেতুর বিভিন্ন স্থানে মরিচার কারণে ছোট-বড় গর্ত হওয়ায় ওই গর্তে পরে স্কুলের শিক্ষার্থী, গৈলা বাজারের ব্যবসায়ি-পথচারীসহ যানবাহন চলাচলে ঘটছিল দুর্ঘটনা। সেতুটি দিয়ে সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়, গৈলা আদর্শ শিশু নিকেতন, গৈলা শিশু কল্যাণ বিদ্যালয়, গৈলা দাখিল মাদ্রাসা ও গৈলা বাজারে যাতায়াতকারীসহ শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী ও পথচারীরা চলাচলের জন্য বিকল্প কোন ব্যবস্থা না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত সেতুর উপর দিয়ে যাতায়াত করতে বাধ্য হয়েছে।

সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেম জানান, ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কারের জন্য বরিশাল সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. সুমন হোসেনকে বলা হলে তিনি সেতুটি সংস্কারের ব্যবস্থা করেন। সেজন্য তাকে উপজেলাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

এব্যাপারে বরিশাল সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. সুমন হোসেন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেম আমাকে জানানোর পরপরই সেতুটির মরিচা ধরে ভেঙ্গে যাওয়া পাটাতনগুলো অপসারণ করে নতুন করে সংস্কার করে দেয়া হয়েছে।

উল্লেখ থাকে যে সেতুটির পাটাতনে গর্ত হওয়ায় প্রায়ই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার শিকার রিক্সা অটোরিক্সা ভ্যান ও মোটরসাইকেল। এর প্রেক্ষিতে প্রায় চার মাস পাঁচ মাস পূর্ব থেকেই এটির ব্যাপারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন করা হয়। এবং গৈলা বাহিনীর পক্ষ থেকে উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করা হয়। এবং কয়েকদিন পূর্ব এ নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় প্রতিবেদন করা হয় কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য।

আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আবুল হাসেম সাহেবের উদ্যোগ ও সহযোগিতায় সেতুটি মেরামত করায় এলাকাবাসী ,সচেতন মহল, ও স্থানীয় সাংবাদিক বৃন্দ তাকে প্রাণঢালা ধন্যবাদ জানান।

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১.  মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush
error: Content is protected !!