রবিবার, ২০ Jun ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন

নোটিশ :
দেশ-বিদেশের সকল আপডেট খবর পেতে ভিজিট করুন অনলাইন ভার্সন ‘দৈনিক মদিনা কন্ঠ’ ধন্যবাদ।
ব্রেকিং নিউজ :
বিশ্বনাথে ইভটিজিং করায় যুবককে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। হিজলায় গুয়াবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম স্বপন চৌধুরী‘র জয়জয়কার। ঈশ্বরগঞ্জে সাংবাদিকদের সাথে ইউএনও’র প্রেস ব্রিফিং। বাসায় ফিরেছেন ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। শাহান আরা বেগম এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মোনাজাত। গলাচিপায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপলক্ষে মতবিনিময় সভা। বিশ্বনাথে প্রবাসীদের নামে চত্বর, অনুদান দিলেন এমপি মোকাব্বির। নলছিটির মগড় ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের জয়জয়কার। মেহেন্দিগঞ্জে কলাগাছ খাওয়ার জেরে দুটি গরু নির্মমভাবে কুপিয়ে রক্তাক্ত করলো মেম্বারের ছেলে। তালতলীতে আগুনে পুড়ে গেল ১২ দোকান।

আগৈলঝাড়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ।

মঞ্জুর লিটন,আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার(১০ জুন) বরিশালের আগৈলঝাড়া উপজেলা রোডে , উপজেলার রিপোর্টার্স ইউনিটির সামনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উপজেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ আগৈলঝাড়া উপজেলা শাখা সভাপতি জনাব রাসেল সরদার মেহেদী। তিনি তার বক্তব্যে বলেন ” শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন করা লাগবে এটা ভাবতেই কষ্ট হয়। আজ অনলাইন ক্লাসের নামে ছাত্রদের হাতে মোবাইল ফোন ধরিয়ে দিয়ে ছাত্রদের মেরুদণ্ডকে ভেঙ্গে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, এখনি যদি শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া না হয় তাহলে এই ছাত্রদেরকে আর শিক্ষা প্রতিষ্ঠানে ফিরিয়ে আনা যাবেনা, এই জাতি মুর্খ জাতিতে পরিনত হবে। তাই অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হোক”

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উপজেলা শাখার সভাপতি এইচ এম জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এস এম ইউসুফ ,বাংলাদেশ মুজাহিদ কমিটি আগৈলঝাড়া উপজেলা শাখার সদস্য ও সাবেক সেনা সদস্য জনাব জাহাঙ্গীর হোসেন। দাওয়া প্রশিক্ষণ সম্পাদক আব্দুল্লাহ ভাট্টি, তথ্য ও গবেষণা প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম ইশা ছাত্র আন্দোলন আগৈলঝাড়া উপজেলা শাখার সহ-সভাপতি: ওমর আহমদ ফাইজুল্লাহ সহ ইশা ছাত্র আন্দোলনের সদস্যরা।

বক্তারা তাদের বক্তব্যে বলেন,দেশের সকল কিছু স্বাভাবিক থাকলেও গত ১৫ মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা এবং যথাযথ বিকল্প ব্যবস্থা না নেওয়া কোনো উন্নয়নশীল দেশের জন্য সুখকর নয়। দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা অনলাইন গেমস, মাদক সেবন, ইভটিজিংসহ কিশোর গ্যাংয়ের মাধ্যমে নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে। দীর্ঘদিন লকডাউনের বদৌলতে শিক্ষা ব্যবস্থা ও অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়েছে। শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ নিয়ে হতাশাগ্রস্ত। এমন যখন সার্বিক অবস্থা তখন নতুন করে ঘোষিত লকডাউন জনগনের কাছে মরার উপর খাঁড়ার ঘা।

বক্তারা আরও বলেন, গণমাধ্যমের কল্যাণে আমরা দেখতে পেয়েছি গ্রাম গঞ্জের অনেক শিক্ষাপ্রতিষ্ঠান মাদকের আখড়া ও গোয়ালঘরে পরিণত হয়েছে। এগুলো প্রমাণ করে দেশের শিক্ষা ব্যবস্থা অনিশ্চিত গন্তব্যের দিকে ধাবিত হচ্ছে। তাই দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জোর অনুরোধ জানানো হয়।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন: ইশা ছাত্র আন্দোলন আগৈলঝাড়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক: মুহা: আঃ রহমান
কলেজ সম্পাদক: মশিউর রহমান দপ্তর সম্পাদক: হাফেজ রিফাত হুসাইন সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের অন্যান্য দাইত্বশীল বৃন্দ। মানববন্ধন শেষে ইউএনও বরাবর স্মারক লিপি পেশ করা হয়।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের । মদিনা কন্ঠ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এসব মন্তব্যের কোনো মিল নাও থাকতে পারে। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার “মদিনা কন্ঠ‘র কর্তৃপক্ষ ” নেবে না।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮ - ২০২১. দৈনিক মদিনা কন্ঠ
Design & Developed BY Rahmatullah Palush